• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় দিনব্যাপী ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন উদ্বোধন

শেরপুরের নকলায় দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন-২০২৩ উদ্বোধন করা হয়েছে। এউপলক্ষে মঙ্গলবার (১২ ডিসেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরাধীন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের জাতীয় পুষ্টিসেবার বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষ এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা-এঁর সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহান লিটন, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রশিদ সরকার।

স্বাস্থ্য কমপে¬ক্সের ইপিআই কেন্দ্রে প্রধান অতিথি এক শিশুকে ক্যাপসুল খাইয়ে এ ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন। এ সময় নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মাহমুদুল হাসান, মেডিকেল অফিসার এন্ড ডিজিস কন্ট্রোল (এমওডিসি) ডা. ওয়ালি উল্লাহ, এমটিইপিআই মো. আব্দুর রহিম, এইচআই রফিকুল ইসলাম, এসআই হাসান ফেরদৌস আলমসহ নকলা হাসপাতালে কর্মরত অন্যান্য চিকিৎসকগন ও বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, হাসপাতালের ইপিআই কেন্দ্রে কর্মরত কর্মকর্তাগন ও নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন গনমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনায় উপজেলার মোট ২৮ হাজার ৯৩৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসূল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এতে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ১৭০ জনকে একটি করে নীল রঙের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২৫ হাজার ৭৬৪ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসূল খাওয়ানো হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফ্ াতিনি আরো জনান, ক্যাম্পেইন সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে ২১৬টি অস্থায়ী (ইপিআই কেন্দ্র) ও অতিরিক্ত ১টি কেন্দ্রসহ মোট ২১৭ কেন্দ্রের মাধ্যমে এসব ক্যাপসূল খাওয়ানোর জন্য ৪৩৪ জন স্বেচ্ছাসেবক (কর্মী) কাজ করেন। উপজেলার ২৮ হাজার ৯৩৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসূল খাওয়ানোর জন্য ২১৭ টি কেন্দ্র তদারকিতে প্রথম সাড়ির ১০৮ জন এবং দ্বিতীয় সাড়ির ১০ জন কর্মকর্তা দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।