• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় ইমামগনের মাঝে সম্প্রীতি হাদিয়া প্রদান ও ইসলামীক আলোচনা ইফতার দোয়া মাহফিল

শেরপুর জেলার ‘নকলা ফ্রেন্ডস ক্লাব’ নামক সমাজ কল্যাণ, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংঘের উদ্যোগে পৌর এলাকাস্থ মসজিদের নিয়মিত ইমামগনের মাঝে সম্প্রীতি হাদিয়া প্রদান এবং ইসলামীক আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে নকলা ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সভাপতি এইচ.এম আরিফুল ইসলাম রাশেদ-এর সভাপতিত্বে এই হাদিয়া বিতরণ, আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাওলানা মুহাম্মদ নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জুব্বার, কায়দা বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. ওলিউল্লাহসহ আলহাজ্ব মো. কিতাব আলী প্রমুখ।

‘পরোপকারে বন্ধু বাড়ে, অহংকারে পতন; সৎ কর্মে সফলতা, মন্দ হোক দূরীকরণ’ এই শ্লোগানকে ধারন করে অনুষ্ঠানটিকে পাঁচটি সেশনে বিভক্ত করা হয়।

প্রথম সেশনে অতিথিবৃন্দের আসন গ্রহন। এরপরে মাওলানা মোহাম্মদ আব্দুল জলিল কাসেমীর সঞ্চালনায় অনুষ্ঠিত দ্বিতীয় সেশনে বঙ্গানুবাদসহ পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো. আল-আমিন সেলিম। পরে বঙ্গানুবাদসহ হাদিস তর্জমা করেন মাওলানা মুফতী আনসারুল্লাহ (তারা আলম)। এরপরে পর্যায়ক্রমে মসজিদের সেবাকারীদের জন্য দুনিয়া ও আখিরাতে পুরষ্কার বিষয়ে আলোচনা করেন জোড়া ব্রীজপাড় আহলে হাদিস জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আব্দুল কাদির; মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে আলোচনা করেন মাসতুরা-আশরাফিয়া কাওমী মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. আব্দুল জলিল; রমজানে করণীয়, বর্জনীয় দিকসমূহ ও রোজার ফজিলত বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নকলা বড় মসজিদের খতিব মাওলানা মো. সামছুল হুদা। রোজাদারদের জন্য দুনিয়ার সম্মান ও আখিরাতের পুরষ্কার বিষয়ে আলোচনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা মোহাম্মদ আব্দুল জলিল কাসেমী, মানব কল্যাণ ও সমাজ সেবার কর্ম পদ্ধতি, পরিধি ও নাগরিকের দায়িত্ব কর্তব্য সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মাওলানা মুহাম্মদ নজরুল ইসলাম।

তৃতীয় অধিবেশনে অতিথিবৃন্দের শুভেচ্ছা বক্তব্য শেষে চতুর্থ অধিবেশনে অতিথিরা পৌর এলাকাস্থ মসজিদের ইমামগনের মাঝে পরিবেশ বান্ধব পাটের ব্যাগে ভরে একটি করে জায়নামাজ, পাঞ্জাবী/জোব্বার কাপড়, তজবি, টুপি ও মেসওয়াক সমূহ সম্প্রীতি হাদিয়া হিসেবে তুলেদেন। পঞ্চম তথা শেষ সেশনে নকলা ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সভাপতি এইচ.এম আরিফুল ইসলাম রাশেদ সমাপণী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

এসময় নকলা ফ্রেন্ডস ক্লাবের মহাসচিব মাওলানা মো. আল-আমিন সেলিম, দপ্তর সম্পাদক মো. রুকুন উজ্জামান, প্রচার সম্পাদক মাওলানা মো. উসমান গণি, অর্থ সম্পাদক মো. রুবেল মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, সদস্য আব্দুর রফিক ও সিমানুর রহমান সুখনসহ নকলা প্রেস ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ, নকলা প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সমন্বয়ক সাংবাদিক হযরত আলীসহ সাংবাদিক শাহাজাদা স্বপন ও মোতালেব সেলিম; পৌর এলাকাস্থ বিভিন্ন মসজিদের ইমামগন, ধর্মপ্রাণ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত রোজাদারগন উপস্থিত ছিলেন। সবশেষে উপস্থিত সকলের মাঝে উন্নতমানের ইফতার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।