• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় অবসরকালীন পাওনা পরিশোধে দ্রুততার নজির গড়লেন পৌর কর্তৃপক্ষ

শেরপুরের নকলা পৌরসভার সহকারী প্রকৌশলী আব্দুল মোতালেব হোসেনের অবসরকালীন পাওনা দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করে নজির গড়লেন নকলা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান লিটন।

রবিবার দুপুরের দিকে পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন তার অফিস কক্ষে সদ্য অবসরে যাওয়া সহকারী প্রকৌশলী আব্দুল মোতালেব হোসেনের হাতে তার অবসরকালীন সকল প্রকার পাওনার চেক তুলেদেন।

সময় পৌরসভার প্যানেল মেয়র ওয়ার্ড কাউন্সিলর ইন্তাজ আলী, পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. মনিরুল হাসান, হিসাব রক্ষক ফেরদৌসুর রহমান, সহকারী কর আদায়কারী মো. মোশাররফ হোসেন ও গৌর দেবনাথ, সহকারী প্রকৌশলী স্বপন আহম্মেদসহ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরগন এবং পৌরসভায় কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

জানা গেছে, পৌরসভায় কর্মরত কোন কর্মকর্তা-কর্মচারী অবসরে যাওয়ার পরে এত দ্রুত সময়ের তার অবসরকালীন পাওনা পরিশোধ করার নজির নকলা পৌরসভার ইতিহাসে এটাই প্রথম। এতে করে চাকরী জীবনের শেষে তথা অবসর সময়ে বছরের পর বছর অফিসে ঘুর ঘুর করতে হলো না।

এবিষয়ে পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন বলেন, যেকোন চাকরীজীবী তার কর্মজীবনে প্রতিমাসে নিজের বেতনের অংশ থেকে বিভিন্ন ফান্ডে জমা রাখেন বা কেটে রাখা হয়। অতএব তার জমানো টাকা দিয়েই তার পাওনা পরিশোধ করতে দেরি করা মোটেও ঠিক না। আদর্শের এই জায়গা থেকে চিন্তা করেই সদ্য অবসরে যাওয়া নকলা পৌরসভার সহকারী প্রকৌশলী আব্দুল মোতালেব হোসেনের অবসরকালীন পাওনা দ্রুত সময়ের মধ্যে পরিশোধ করে দেওয়া হলো।

সদ্য অবসরে যাওয়া নকলা পৌরসভার সহকারী প্রকৌশলী আব্দুল মোতালেব হোসেন জানান, আমি পিআরএল-এ থাকা অবস্থায় সড়ক দুর্ঘটনা কবলিত হন। তার সঞ্চয়ের প্রায় সব অর্থ চিকিৎসার জন্য খরচ হয়ে যায়। ফলে বেশ হতাশায় পড়ে যান তিনি। কিন্তু নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন-এঁর একান্ত প্রচেষ্ঠা ও আন্তরিকতায় খুব দ্রুত সময়ের মধ্যে তার সকল পাওনা বুঝে পাওয়ায় তিনি আজ ভবিষ্যৎ জীবনযাপন নিয়ে চিন্তা মুক্ত হলেন বলে তিনি জানান।

দেশের প্রতিটি মন্ত্রণালয়, অধিদপ্তর, দপ্তর বা বিভাগ থেকে অবসরে যাওয়া সকল কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত সময়ের মধ্যে অবসরকালীন পাওনা পরিশোধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করলে চাকরী জীবনের শেষে তথা অবসরে থাকা সময়ে নিজের সুবিধাদি নিজে সম্পূর্ণ ভোগ করে যেতে পারবেন বলে অনেকে মনে করছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।