• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলার ৪৯ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার বাড়িতে তৈরি হবে ‘বীর নিবাস’

নকলা (শেরপুর) প্রতিনিধি:
শেরপুরের নকলা উপজেলার ৪৯ অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর “বীর নিবাস”। মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য এসব বরাদ্দ দিয়েছেন। এর মধ্যে প্রথম ধাপে ১২টি বীর নিবাস নির্মাণ কাজ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর বীর নিবাস-এর নির্মান কাজের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। গত বুধবার উপজেলার গৌড়দ্বার এলাকায় বীর মুক্তিযোদ্ধা আক্রাম হোসেনের বাড়িতে বীর নিবাস নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাহাঙ্গীর আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলমগীর হোসেন, সুবিধাভোগী বীর মুক্তিযোদ্ধা আক্রাম হোসেনের স্ত্রী সখিনা বেগমসহ নকলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ, ঠিকাদারী প্রতিষ্ঠানের ঠিকাদারগন, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগন ও গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাহাঙ্গীর আলম জানান, পর্যায়ক্রমে বাকি বীর নিবাস গুলো নির্মান করা হবে। প্রতিটি বীর নিবাস বীর মুক্তিযোদ্ধাদের নিজস্ব ৭৩২ বর্গফুট জমিতে ১৩ লাখ ৪৫ হাজার টাকা ব্যয়ে নির্মান করা হচ্ছে। এই নিবাসে ২টি করে শয়নকক্ষ ও বাথরুম এবং ১টি করে রান্নাঘর, ডাইনিং রুম ও ড্রইং রুম থাকবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।