• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলার ২৫০০ শীতার্ত পাচ্ছেন শীত নিবারনের কম্বল

শেরপুরের নকলা উপজেলার অন্তত ২ হাজার ৫০০ শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে এসব কম্বল বিতরণ করা হচ্ছে। এর অংশ হিসেবে ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত তিনদিনে উপজেলার ৬নং পাঠাকাটা ইউনিয়নের ২৫০টি শীতার্ত পরিবারের প্রধানের হাতে একটি করে কম্বল তুলে দেওয়া হয়েছে।

পাঠাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালামের সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে ইউপি সদস্য রুবেল মিয়া, আদম শফিক, হামিদুল ইসলাম, বাজু মিয়া, নজরুল ইসলাম বাবু, আমজাদ হোসেন ও ওবাইদুল হক; সংরক্ষিত মহিলা সদস্য আছমা আক্তার শিল্পী, ছালেহা আক্তার ও সুলতানা আক্তার সম্পা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও নকলা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মো. সেলিম রেজাসহ এলাকার গন্যমান্য বক্তিবর্গ, গ্রাম পুলিশগন ও শীতার্ত পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

তথ্য মতে, উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ২ হাজার ৫০০টি শীতার্ত পরিবারের সদস্যদের শীত নিবারনের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে প্রতি পরিবারে একটি করে কম্বল প্রদান করা হচ্ছে। পৌরসভা ও প্রতি ইউনিয়নের জন্য সমহারে (২৫০টি) কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন দিনের বেলায় অফিসে কাজ করেন, আর শীতের তীব্রতা বিবেচনায় কনকনে ঠান্ডা উপেক্ষা করে রাতে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দরিদ্র শীতার্তদের হাতে কম্বল পৌঁছে দিচ্ছেন। এরই মধ্যে উপজেলার গনপদ্দী ইউনিয়নের গুচ্ছগ্রামের, চন্দ্রকোনা ইউনিয়নের বাছুর আলগা আশ্রয়ণ প্রকল্পের ও গৌরদ্বাড় ইউনিয়নের পাইস্কা আশ্রয়ণ প্রকল্পসহ বিভিন্ন এলাকার শীতার্তদের মাঝে এবং পৌরশহরের কায়দা বাজারদী গুরস্থান এতিমখানা গিয়ে এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ করেছেন। এসময় ইউএনও সাদিয়া উম্মুল বানিন-এঁর সাথে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, প্রকল্প বাস্তবায়ন অফিস (পিআইও) এর উপসহকারী প্রকৌশলী নূর হোসেনসহ ইউএনও অফিসের বিভিন্ন স্তরের কর্মচারী, পুলিশ ও আনসার বিভাগের সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।