• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

দায়িত্বে অবহেলার অভিযোগে পরীক্ষা কেন্দ্র থেকে মাদ্রাসার পাঁচ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি

দায়িত্বে অবহেলার অভিযোগে শেরপুরের ঝিনাইগাতীতে দাখিল পরীক্ষায় মাদ্রাসার পাঁচ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) উপজেলার দীঘিরপাড় ফাযিল (ডিগ্রী) মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার অভিযোগে কর্তব্যরত ওই পাঁচ শিক্ষককে কক্ষ প্রত্যবেক্ষকের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়। একইসঙ্গে এই কেন্দ্রে দাখিল পরীক্ষায় অংশ নেওয়া দুই পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের অভিযোগে বহিষ্কার করা হয়।

অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকেরা হলেন, উপজেলার পানবর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম, হলদিবাটা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী মো. রাজিবুল ইসলাম, গজারিকুড়া ভারুয়া ইসলামিয়া দাখিল মাদ্রসার সহকারী শিক্ষক মো. নাজমুল হাছান, নাচনমহুরী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক কাম গ্রন্থাগারিক মো. আব্দুল্লাহ ও বিলাসপুর দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোছা. মোর্শেদা।

ঝিনাইগাতী উপজেলার মাদ্রাসা পরীক্ষার কেন্দ্র সচিব মো. ওবায়েদুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে এই আদেশ দেন। কেন্দ্র সচিব এই আদেশের সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা প্রশাসন ও কেন্দ্র সচিব সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল দশটায় ঝিনাইগাতী উপজেলার দীঘিরপাড় ফাযিল (ডিগ্রী) মাদ্রাসা কেন্দ্রে গণিত বিষয়ের দাখিল পরীক্ষা শুরু হয়। এরপর এই কেন্দ্রের কয়েকটি কক্ষে অবাধে নকল করার সুযোগ নেয় কয়েকজন পরীক্ষার্থী।

বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর ওই কেন্দ্রটি পরিদর্শনে যান। এ সময় পরীক্ষার কক্ষে নকল করার ও কর্তব্যরত কক্ষ প্রত্যবেক্ষকদের দায়িত্ব পালনে ত্রুটি-বিচ্যুতির প্রমাণ পান তারা। পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্র সচিবকে নির্দেশ দেন এসএসসি ও দাখিল পরীক্ষার উপজেলা কমিটির সভাপতি ও ইউএনও আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া। এই নির্দেশের পরিপ্রেক্ষিতে মাদ্রাসা পরীক্ষার কেন্দ্র সচিব ওবায়েদুল ইসলাম পরবর্তী পরীক্ষা থেকে উপরিউক্ত পাঁচ শিক্ষককে কক্ষ প্রত্যবেক্ষকের দায়িত্ব পালন থেকে অব্যাহতি প্রদান করেন।

এসএসসি ও দাখিল পরীক্ষার উপজেলা কমিটির সভাপতি ও ইউএনও আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া বলেন, কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পাঁচ শিক্ষককে কর্তব্যে অবহেলা ও অসদুপায় অবলম্বনের অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।