• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ত্রিশালে ৩৪ বছর পর বিএনপি নেতা আঃ মালেক হত্যা মামলায় ৪জনের যাবজ্জীবন

ময়মনসিংহের ত্রিশালে ৩৪ বছর পর স্থানীয় বিএনপি নেতা আব্দুল মালেক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের ১০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরও তিন মাস কারাদন্ড দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সঞ্জিব সরকার মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার (২২ আগষ্ট) দুপুরে ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এ রায় ঘোষণা করেন। দন্ড প্রাপ্তরা হলেন- ত্রিশাল উপজেলার দরিল্যা গ্রামের আলতাব আলী, মফিজ উদ্দিন, কিসমত আলী ও জিন্নাত আলী।

অ্যাডভোকেট সঞ্জিব সরকার আরো জানান, ১৯৮৮ সালের ২১শে আগস্ট পূর্ববিরোধের জেরে ত্রিশাললের দরিরামপুরে এলাকায় দরিল্যা গ্রামের মৃত আব্দুল গফুরের পূত্র বিএনপি নেতা আব্দুল মালেককে উপর্যুপরি কুপিয়ে খুন করে আসামিরা।

এ ঘটনায় নিহতের ভাই আবুল কাশেম বাদী হয়ে মামলা করলে তদন্ত কর্মকর্তা, ৮ জনের নামে আদালতে চার্জশিট দেয়। মামলার সাক্ষীদের রিকলের বিষয়ে ১৯৯৪ সালে হাইকোর্টে আপীল করেন আসামিপক্ষ। এরপর থমকে যায় বিচার কাজ। সেই রিভিশন শুনানি শেষ হতে কেটে যায় ১৮টি বছর। ২০১২ সালে রিভিশন নিষ্পত্তি হলেও, সেই অর্ডার কপি ময়মনসিংহ আদালতে রিসিভ করা হয় ২০১৫ সালে। নিহত মালেক একটি মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি ছিল বলে জানান অ্যাডভোকেট সঞ্জিব সরকার।

এই দীর্ঘ সময়ে মারা গেছেন সোবহান নামে মামলার এক আসামিও। দীর্ঘদিন পর রায় হলেও, ন্যায় বিচার নিশ্চিত হওয়ায় তাতে সন্তোষ প্রকাশ করেছেন বাদী পক্ষ। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়াও এই হত্যা মামলার আসামি এবং ভিকটিম পক্ষের মধ্যে এর আগেও একাধিক খুনের ঘটনায় পূর্ববিরোধ ছিল, যা দীর্ঘদিন ধরে চলে আসছিল বলেও জানান অ্যাডভোকেট সঞ্জিব সরকার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।