• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঢাকায় পরিবার, ভালবাসা এবং বিশ্বস্ততা দিবস উদযাপন করেছে রাশিয়ান হাউস

ঢাকাস্থ রাশিয়ান হাউস একটি বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে গত ৮ই জুলাই সোমবার পরিবার, ভালোবাসা ও বিশ্বস্ততা দিবস উদযাপন করেছে।

সকলকে স্বাগত জানিয়ে ব্যতিক্রমী এ আয়োজনে উদ্বোধনী বক্তব্য রাখেন ঢাকাস্থ রাশিয়ান হাউজের পরিচালক জনাব পি. দ্‌ভইচেনকভ্। তিনি বলেন, রাশিয়ায় ৮ জুলাই পরিবার, ভালবাসা এবং বিশ্বস্ততা দিবস হিসেবে পালন করা হয়। তিনি জোর দিয়ে বলেন কীভাবে পরিবার, বাড়ি, ঘনিষ্ঠ ব্যক্তি এবং আত্মীয়রা জীবনকে গভীর অর্থবহ করে তোলে, ব্যক্তিদের দুর্দান্ত উচ্চতা অর্জন করতে এবং চ্যালেঞ্জগুলি অতিক্রম করতে সক্ষম করে। তিনি বলেন, পরিবারের মধ্যেই মানুষ ভালোবাসতে শেখে, একে অপরকে সমর্থন করতে শেখে, সুখ-দুঃখ ভাগাভাগি করতে শেখে, বড়দের যত্ন নিতে শেখে এবং সন্তান লালন-পালন করতে শেখে।

বছরের পর বছর ধরে, পরিবার, ভালবাসা এবং বিশ্বস্ততা দিবসটি সবচেয়ে লালিত এবং অর্থপূর্ণ পারিবারিক ছুটির দিনে পরিণত হয়েছে, যা বিশ্বব্যাপী ৪৫ টি দেশে পালিত হওয়ার জন্য রাশিয়া ছাড়িয়ে প্রসারিত। এই দিনটি ঐতিহ্যকে সম্মান করে। অনুষ্ঠানে মি. দ্‌ভইচেনকভ্ উপস্থিত সকল দম্পতিদের সম্প্রীতি, উষ্ণতা, সান্ত্বনা, ভালবাসা এবং সমৃদ্ধি কামনা করেছেন।

ব্যতিক্রমী এই আয়োজনে ২৫ বছরেরও বেশি সময় ধরে দাম্পত্য জীবন চলমান এমন ১১টি পরিবারকে সম্মাননা প্রদান করা হয়, যারা পারিবারিক বন্ধনের দৃঢ়তা এবং সমাজের মূল্যবান সদস্য হিসেবে শিশুদের লালন-পালনে তাদের ভূমিকার পালন করেছেন। এই পরিবারগুলিকে একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে “ভালবাসা এবং বিশ্বস্ততার জন্য” পদক এবং প্রশংসাপত্র প্রদান করা হয়েছিল। তাদের বক্তৃতার সময়, সম্মানিত দম্পতিরা তাদের সুখের গোপন রহস্য ভাগ করে নেন এবং তাদের সম্পর্কের গল্পগুলি বর্ণনা করেন এবং জোর দিয়ে বলেন যে একটি শক্তিশালী পারিবারিক ভিত্তি ধৈর্য, শ্রদ্ধা এবং চ্যালেঞ্জগুলি কাটিয়ে ওঠার জন্য একটি ভাগ করে নেওয়া প্রতিশ্রুতির উপর নির্মিত।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারীদের ‘বৈশ্বিক স্থিতিশীলতা রক্ষায় ঐতিহ্যবাহী মূল্যবোধের ভূমিকা’ শীর্ষক একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।