• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত শেরপুরের জামাতা আনিসুরকে র‌্যাংক ব্যাজ পরালেন আইজিপি

উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতিপ্রাপ্ত শেরপুরের জামাতা আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) কে র‌্যাংক ব্যাজ পরালেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। ২৯ মে রবিবার বিকালে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে পদোন্নতিপ্রাপ্ত ডিআইজি আনিসুর রহমানকে র‌্যাংক ব্যাজ পরান আইজিপি ড. বেনজীর আহমেদ। ওইসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মুহাঃ শফিকুল ইসলাম, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডিআইজি আনিসুর রহমানের সহধর্মীনি এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী উপস্থিত ছিলেন।

একইদিন ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত আরও ৩১ কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরান আইজিপি ড. বেনজীর আহমেদ। অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে তাদের স্ত্রীরাও উপস্থিত ছিলেন।

র‌্যাংক ব্যাজ পরানো অনুষ্ঠানে মেধা ও যোগ্যতার সর্বোচ্চ প্রয়োগ ঘটিয়ে দেশ ও জনগণের কল্যাণে নিষ্ঠার সঙ্গে কাজ করতে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ডিআইজিদের প্রতি আহবান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, সরকার এবং সংগঠন হিসেবে বাংলাদেশ পুলিশ আপনাদের অনেক দিয়েছে। এখন আপনাদের শুধু দেওয়ার পালা। আপনারা দেশ, জনগণ এবং পুলিশ বাহিনীর জন্য কাজ করবেন। অনুষ্ঠানে আইজিপি পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যদের আন্তরিক অভিনন্দন জানান।

আইজিপি ড. বেনজীর আহমেদ এবং পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা নিজ নিজ ইউনিটের অতিরিক্ত আইজিপিরা এবং যে সকল ইউনিটে অতিরিক্ত আইজি নেই সেক্ষেত্রে অতিরিক্ত আইজি (এঅ্যান্ডআই) ড. মো. মইনুর রহমান চৌধুরী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এঅ্যান্ডআই) ড. মো. মইনুর রহমান চৌধুরী, সিআইডি প্রধান (অতিরিক্ত আইজি) ব্যারিস্টার মাহবুবুর রহমান, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে মো. মোজাম্মেল হক ও সৈয়দ নুরুল ইসলাম বক্তব্য রাখেন। অতিরিক্ত আইজিপিরা এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা দেশ ও জনগণের কল্যাণে যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় দায়িত্বশীল ভূমিকা পালনের অঙ্গীকার ব্যক্ত করেন।

জানা যায়, গোপালগঞ্জের সন্তান আনিসুর রহমান ১৯৯০ সালে যশোর বিএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজ থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পাস করেন। পরে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন। ২০তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০০১ সালে ৩১ মে বাংলাদেশ পুলিশে যোগদান করেন আনিসুর রহমান।

তিনি পুলিশ সুপার হিসেবে শেরপুর, নোয়াখালী, যশোর, নারায়ণগঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশে উপ-পুলিশ কমিশনার ও যুগ্ম কমিশনার (ক্রাইম) হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। আনিছুর রহমান চাকরিতে কৃতিত্বের অবদান স্বরূপ ২০১২ সালে পিপিএম ও পরের বছর বিপিএম পদক পেয়েছেন। তিনি শেরপুরের সাবেক এমপি এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীর স্বামী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।