• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

টিকা কার্যক্রমে সফল হয়েছে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী

ডিসেম্বরের মধ্যে দেশের সব মানুষ বুস্টার ডোজসহ পরিপূর্ণ টিকা পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ সোমবার সচিবালয়ে এ কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, টিকার জন্য এখন পর্যন্ত ২০ হাজার কোটি টাকার বেশি খরচ হয়েছে সরকারের। টিকা কার্যক্রমে সফল হয়েছে বাংলাদেশ।

তিনি আরও বলেন, দেশের ১০ কোটি মানুষ টিকা পেয়েছে। ৭০ শতাংশ মানুষ টিকার আওতায় এসেছে। পৌনে সাত কোটি মানুষ দ্বিতীয় ডোজ পেয়েছে। বুস্টার ডোজ পেয়েছে ২৬ লাখ মানুষ।

জাহিদ মালেক বলেন, টিকা দেয়ার মানুষ খুঁজে পাচ্ছে না সরকার। টিকা হাতে আছে ১০ কোটি। মোট টিকা পেয়েছে সাড়ে ২৭ কোটি। সব দেয়ার পরেও টিকা বেঁচে যাবে। যারা টিকা নেন নি তাদের টিকা নেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

হাসপাতালে এখন সারা দেশে মিলে আড়াই হাজার রোগী আছে, আর ঢাকায় রয়েছে দেড় হাজার রোগী। টিকা নেয়ার কারণে মৃত্যুহার কমেছে বলেও জানান মন্ত্রী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।