• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঝিনাইগাতীর অদম্য শান্তা অর্থের অভাবে কলেজে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে

মোহাম্মদ দুদু মল্লিক/ঝিনাইগাতী:
শেরপুরের ঝিনাইগাতীতে এতদিন অর্থের অভাব দমাতে পারেনি অদম্য শান্তা মনিকে। শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলা সদরের কলেজ রোডের দিনমজুর শাহজাহান আলীর কন্যা শান্তা মনি এবারের এসএসসি পরীক্ষায় ঝিনাইগাতী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। দরিদ্র সংসারে ভাড়া বাসায় থেকে কোন প্রকার প্রাইভেট না পড়ে শুধুমাত্র নিজের চেষ্টায় অদম্য শান্তা গোল্ডেন-৫ পেয়ে তাক লাগিয়ে দিয়েছে সকলকে।এর আগে শান্তা পঞ্চম শ্রেণী ও অষ্টম শ্রেণিতে জিপিএ -৫ পেয়ে বৃত্তি পেয়েছিল।

ইতিমধ্যেই শেরপুর সরকারী কলেজে একাদশ শ্রেনীতে ভর্তির জন্য তার নিশ্চায়ন হয়েছে। মা-বাবার অভাবের সংসারে শান্তা কলেজে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে। মেয়ের কলেজে ভর্তি নিয়ে চিন্তায় মা সাজেদা বেগমের চোখের ঘুম হারাম হয়ে গেছে।

শান্তার দিনমজুর পিতা শাহজাহান বলেন, আমি হার্টের রোগী।নিজের চিকিৎসা খরচ ঠিকমতো চালাতে পারিনা।আমার মেয়ে খুব মেধাবী। কখনো পড়ালেখার কথা বলতে হয়নি।অভাবের সংসারে মেয়েকে চাহিদা অনুযায়ী কিছু দিতে পারিনি। মেয়ের ভবিষৎ লেখাপড়ার খরচ কিভাবে চালামু তা নিয়ে দুশ্চিন্তায় আছি।

শান্তার মা সাজেদা বেগম বলেন, মেয়ের ভর্তির টাকা কোথায় পাবো তা নিয়ে চিন্তায় রাতে ঘুম আসেনা।সংসারের ভরণপোষণ ঠিকমতো করতে পারিনা।মেয়ের লেখাপড়ার খরচ চালাবো কিভাবে? কলেজ রোডের ভাড়া বাসায় গেলে কথা হয় মেধাবী শান্তার সাথে।শান্তা সাংবাদিক পরিচয় পেয়ে বলেন, আমি লেখাপড়া করে ভবিষ্যতে পুলিশ অফিসার হয়ে দেশের সেবা করতে চাই।পাশাপাশি বাবা-মার অভাব দুর করে তাদের মূখে হাসি দেখতে চাই।আমার লেখাপড়ার জন্য কোথাও কোন ব্যবস্থা না হলে টিউশনী করে হলেও আমি লেখাপড়া চালিয়ে যাবো বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন অদম্য শান্তা মনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।