• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঝিনাইগাতীতে ঘরের বেড়া ভেঙ্গে গোলার ধান খেয়ে গেল বন্যহাতি

শেরপুরের ঝিনাইগাতী সীমান্তে আবারও শুরু হয়েছে বন্যহাতির তান্ডব। গত দুদিন থেকে উপজেলার কাংশা ইউনিয়নের তাওয়াকোচা ও দুধনই গ্রামে তান্ডব নিলা চালাচ্ছে। দিনে গভীর অরণ্যে আশ্রয় নিচ্ছে। রাতে খাদ্যের সন্ধানে নেমে আসছে লোকালয়ে। বন্যহাতির দল ঘরবাড়িও গাছ পালার ব্যাপক ক্ষতি সাধন করে চলেছে।

কাংশা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান বলেন,১৪ ফেব্রুয়ারী সোমবার রাত সাড়ে ৮টার দিকে বন্যহাতির দল উপজেলার গরুচরনদুধনই গ্রামে নেমে এসে জনবস্তিতে হানা দেয়। এ সময় ২৫/৩০টি বন্যহাতির একটিদল ওই গ্রামের আব্দুল মান্নান ও মোশারব হোসেনের বাড়ির বসতঘরের বেড়া ভেঙ্গে গোলায় রাখা ধান ও চাল খেয়ে সাবাড় করে দেয়। তচনচ করে দেয় ঘরের অন্যান্য মালামাল ও আসবাবপত্র। আতঙ্কে বাড়ির লোকজন দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যায়। বন্যহাতির দল চলে যাওয়ার সময় মোশারব হোসেনের প্রায় ২ একর জমিতে রোপিত ড্রাগন ও মালটা বাগানের ক্ষতি সাধন করে। এঘটনার পর থেকে এলাকায় হাতি আতঙ্ক বিরাজ করছে।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম ক্ষতিগ্রস্ত পরিবারকে তার ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা তুলে দেন। এছাড়া সরকারি সহয়তা প্রদানের ও আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।