• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জ্বালানী সাশ্রয়ে গাড়ি ছেড়ে পায়ে হেঁটে অফিসে এলেন মোংলার মেয়র!

সরকারি নির্দেশনা মেনে জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ে গাড়ি ব্যবহার না করে পায়ে হেঁটে অফিসে এলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা- কর্মচারীরাও মোটর সাইকেলে না এসে বাই সাইকেলে চড়ে অফিসে এসেছেন।

বুধবার (২০ জুলাই) সকালে মোংলা পৌরসভার সামনে গিয়ে দেখা গেছে মেয়র, কাউন্সিলর এবং কর্মকর্তা কর্মচারীদের পায়ে হেঁটে বা বাইসাইকেলে চড়ে অফিসে আসার এমন অভিনব উদ্যোগ সবাইকে আকৃষ্ট করেছে।

জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ে মোংলা পৌর কর্তৃপক্ষের এমন উদ্যোগটি যদি অন্যান্য সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান অনুসরণ করেন তাহলে আমরা অবশ্যই বিদ্যু ও জ্বালানী সংকট মোকাবেলা করতে পারবো বলে জানালেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধাযোদ্ধা শেখ আব্দুর রহমান।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে এ উদ্যোগ নিয়েছি। আমরা যারা মোটরগাড়ি ব্যবহার করি তারা সবাই সাইকেলে করে অফিস করবো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আমরা এভাবেই অফিস করবো।

সরকারি নির্দেশনা মেনে পৌরবাসীকেও বিদ্যুৎ সাশ্রয়ে যত্নশীল হওয়ার আহ্বান জানান মেয়র। জনগণ সচেতন হলেই যেকোন সংকট থেকে আমরা দ্রুত হতে পারবো এমনটাই সাংবাদিকদের জানান তিনি।

পৌর কাউন্সিলর শরিফুল ইসলাম শরিফ বলেন, আমাদের পৌরসভা ভবনে বিদ্যুৎ সাশ্রয়ে সব ধরনের পদক্ষেপ নিয়েছি।
বাসা বাড়িতে অপ্রয়োজনে বিদ্যুৎ ব্যবহার না করতে পৌরসভার পক্ষ থেকে বার বার মাইকিং করা হচ্ছে। সরকারের নির্দেশনা অনুযায়ী রাত ৮ টার পর পৌরশহরের সকল দোকান, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে পৌরসভার পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।