• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জোরপূর্বক ইমামের পৈতৃক জমিতে স্কুলের দেয়াল নির্মাণ

জামালপুরে এক মসজিদের ইমাম ও তার ভাইয়ের পৈতৃক জমি দখল করে স্কুলের দেয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। জামালপুর সদর উপজেলার শ্রীপুরে ঘটেছে এই ঘটনা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, দড়িপাড়া – রামকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল নির্মাণের কাজ চলছে।

দড়িপাড়া পশ্চিম পাড়া জামে মসজিদের ইমাম রুহুল আমিন ও তার সহোদর রুহুল কুদ্দুছ এর পৈতৃক ৩৬ শতাংশ জমির ১২ শতাংশ অনেক পূর্বেই স্কুলের নামে দান করা হয়েছে।

বাকি ২৪ শতাংশ জমি শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর নেতৃত্বে জোরপূর্বক দখলে নিয়ে স্কুলের বাউন্ডারি দেয়াল নির্মাণ করা হচ্ছে।

রুহুল আমিন ও রুহুল কুদ্দুছ জানান, আমাদের পৈতৃক জমি আমাদের সাথে কোন ধরনের মীমাংসা না করেই চেয়ারম্যান আজিজুল হক ফণির নেতৃত্বে দখল করে নেয়া হচ্ছে।

এই জমি নিয়ে আদালতে মামলা চলছে,স্ট্যাটাসকো দেয়া আছে। এই জমি নিয়ে বিরোধের জেরে এর আগেও চেয়ারম্যান এর নেতৃত্বে সন্ত্রাসীরা আমাদের বাড়িঘরে হামলা করেছিল। ঘরের পাশের জমি বেদখলের চেষ্টা করেছিল।
হামলা নির্যাতনের ভয়ে আমরা ঠিকঠাক বাইরে যেতে পারিনা। জানা গেছে, চেয়ারম্যান আজিজুল হক ফণি ইতিপূর্বে সেই স্কুলের শিক্ষক ছিলেন, এখন তিনি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি।

সব মিলিয়ে তিনি তার প্রভাব খাঁটিয়ে ২৪ শতাংশ জমি স্কুলের দখলে নিতে মরিয়া। এসব বিষয়ে জানতে চাইলে, চেয়ারম্যান আজিজুল হক ফণি বলেন,আমি কেন জমি দখল করতে যাবো? স্কুলের জমিতেই দেয়াল নির্মাণ করা হচ্ছে। ইমামের বাড়িঘরে হামলার বিষয়ে বলেন,আমি ওখানে যাবো কেন? ওসব বাড়িঘর অন্য উপজেলায়। আদালতের নির্দেশ অমান্য করে দেয়াল নির্মাণের বিষয়ে জানতে চাইলে জামালপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সানোয়ার হোসেন বলেন,আদালতের নির্দেশ অমান্য করার সুযোগ নাই।

জামালপুর সদর উপজেলার নির্বাহী কমকর্তা লিটুস লরেন্স চিরান বলেন,বিষয়টি অবগত নই, এরকম ঘটনা ঘটলে বিষয়টি জেনে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।