• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জেল থেকে মুক্তি পেয়ে স্বদেশে ফিরে গেছে ৩১ ভারতীয় জেলে

বাংলাদেশী জলসীমায় মাছ শিকারের অভিযোগে কোস্টগার্ড পশ্চিম জোনের হাতে আটক ৩১ ভারতীয় জেলেএক মাস ছয়দিন জেল খেটে মুক্ত হয়েছেন।

৮ অক্টোবর শনিবার সকালে তারা বাগেরহাট কারাগার থেকে মুক্ত হন। এরপর মোংলা থানা পুলিশ কাগজপত্র যাচাই বাছাই করে খুলনাস্থ ভারতের হাইকমিশনের প্রতিনিধি প্রভাত মৃধার কাছে এই জেলেদের হস্তান্তর করেন। ওইদিন দুপুরে ট্রলারসহ ভারতের চব্বিশ পরগনা জেলায় রওনা হন ৩১ ভারতীয় জেলে।
ওসি মনিরুল আরও বলেন, গত ৩১ আগষ্ট অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় ঢুকে মাছ শিকার করার সময় কোস্টগার্ডের জাহাজ মনসুর আলী তাদের আটক করেন। এসময় বিপুল পরিমান সামুদ্রিক মাছসহ ‘এফ বি মা মঙ্গলচন্ডী-১ এবং মঙ্গলচন্ডী-৩’ নামে দুটি ফিশিং বোটও আটক করে তারা। পরে ১ সেপ্টম্বর মোংলা কোস্টগার্ড তাদের নামে মোংলা থানায় মামলা করেন। এরপর ২ সেপ্টেম্বর তাদের বাগেরহাট জেলহাজতে প্রেরণ করা হয়।

আটক হওয়া এসব ভারতীয় জেলেরা এক মাস ছয়দিন জেলহাজতে থাকার পর শনিবার (৮ অক্টোবর) জামিনে মুক্ত হন বলেও জানান ওসি মনিরুল।

জেল থেকে মুক্ত হওয়া ভারতের চব্বিশ পরগনার জেলার কাগদ্বীপ থানার বাসিন্দা অশোক বর্মা (৪৫) ও নীল চন্দ্র দাশ (৫০) বলেন, আমরা ভারতীয় জেলে, বাংলাদেশে মাছ ধরতে এসে ধরা পড়েছি। জেলের মধ্যে নিরাপদেই ছিলাম, তবে পরিবারের সাথে যোগাযোগ করতে পারিনি,এখন বাড়ী যাব।

গত ৪ অক্টোবর মঙ্গলবার একই অভিযোগে বাংলাদেশী জলসীমা থেকে নৌবাহিনীর হাতে আটক হওয়া ১৩৫ ভারতীয় জেলে বাগেরহাট জেল হাজত থেকে মুক্তি পেয়ে স্বদেশে ফিরে গেছেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।