• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জীবন সংগ্রামে সফল পাঁচ নারী পেলেন জয়িতা পদক

মুসলিম নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া দিবসে মোংলা উপজেলার ৫ নারীকে জয়িতা সম্মাননা দেওয়া হয়েছে। ৯ ডিসেম্বর শনিবার বেলা ১১টায় উপজেলা অফিসার্স ক্লাবে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ওই সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানটি আয়োজন করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। বেগম রোকেয়ার জীবনী নিয়ে আলোচনা ও জয়িতা সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোংলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইশরৎ জাহান।

এতে প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ সুনীল কুমার বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মাসুদ রানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহিন, মোংলা সরকারি কলেজের প্রভাষক সাহারা বেগম, বাংলাদেশ ন্যাজারিন মিশনের প্রজেক্ট ম্যানেজার ডেভিড অধিকারী, শিপ্রা হালদার।

এ সময় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসাবে সম্মাননা দেওয়া হয় দীপালি রানী মন্ডলকে। শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্যের জন্য রাব্বানী আক্তার। তিনি একই ক্যাটাগরীতে বাগেরহাট জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা পদকে ভূষিত হয়েছেন। সফল জননী হিসেবে আশা চন্দ, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যোমে জীবন শুরুর জন্য মাসুদা আক্তার ও সমাজ উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে অর্পা মল্লিকের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

আন্তর্জাতিক নারী নির্যাতনপক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপনে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করেন বাদাবন সংঘ, বাংলাদেশ ন্যাজারিন মিশন ও পথপ্রদর্শক যুব উন্নয়ন সংস্থা। এসময় বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিক, বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ, সরকারি-বেসরকারি কর্মকর্তা, স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোংলা সরকারি কলেজের প্রভাষক মাহবুবুর রহমান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।