• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জাহাজ থেকে কয়লা চুরি করে বিক্রির সময় শ্রমিকসহ আটক ৩৭

মোংলা বন্দরে বিদেশি জাহাজ থেকে কয়লা খালাস করে লাইটারেজ যোগে খুলনার নওয়াপড়া নেয়ার পথে বটিয়াঘাটা এলাকায় অবৈধভাবে ৬০ টন কয়লা বিক্রি করার সময় লাইটারেজ জাহাজের স্টাফ, শ্রমিকসহ ৩৭ জনকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন।

২৪ সেপ্টেম্বর রবিবার দুপুরে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এতথ্য জানান কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট সাব্বির আহমেদ।

গোপন সংবাদের ভিত্তিতে ২৪ সেপ্টেম্বর রবিবার আনুমানিক রাত ১টা ৩০ মিনিটের সময় কোস্টগার্ড পশ্চিম জোন অধিনস্থ বিসিজি বেইস মোংলার কর্মকর্তা লেফটেন্যান্ট সাব্বির আহমেদের নেতৃত্বে একটি অপারেশন দল খুলনার বটিয়াঘাটা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন কয়লাবাহী জাহাজ এমভি আল রত্না আনুমানিক ৬৫০ টন কয়লা নিয়ে মোংলা বন্দরের হারবাড়িয়া থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে রওনা দিয়ে খুলনার বটিয়াঘাটা নামক স্থানে অন্য একটি জাহাজ এমভি তানজিলা-২ এর মাস্টার ও ক্রুদের যোগসাজসে আনুমানিক ৬০ টন কয়লা অবৈধ ভাবে বিক্রির সময় জাহাজ দুটির স্টাফ এবং শ্রমিকসহ মোট ৩৭ জনকে ঘটনাস্থলে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

পরবর্তীতে লাইটারেজ জাহাজ দুটি রবিবার সকাল ৯টা ১৫ মিনিটে মোংলায় নিয়ে আসা হয়। অভিযান পরিচালনার সময় এমভি আল রত্না টাইটারেজ জাহাজের মাস্টার এবং ইঞ্জিনিয়ার কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরে আটক লাইটারেজ জাহাজ দুটির স্টাফ ও শ্রমিকদের তল্লাশী করে কয়লা ক্রয়ের নগদ এক লক্ষ টাকা ও মাদক সেবনের সরঞ্জাম পাওয়া যায়। আটকদের মধ্যে অবৈধভাবে কয়লা ক্রয় বিক্রয়ের সাথে জড়িত ৩ জন এবং পলাতক এমভি আল রত্না জাহাজের মাস্টার এবং ইঞ্জিনিয়ারকে আসামী করে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে । এছাড়াও জব্দকৃত কয়লা ও আটক জাহাজ দুটির বাকী স্টাফ এবং শ্রমিকসহ মোট ৩৪ জনকে মুছলেকা নিয়ে মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।