• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জামালপুর জেলা কমিটি বিলুপ্তি ও আংশিক কমিটি ঘোষণা

“মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা- বাংলাদেশ” একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এটি প্রতিষ্ঠিত হয় ২০ সেপ্টেম্বর ২০১৮ সালে জামালপুর জেলার ইসলামপুর উপজেলার নোয়াপাড় ইউনিয়নে। যার প্রতিষ্ঠাতা আব্দুস সালাম বুলেট।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীর একজন সফল সদস্য, তার অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশের প্রায় ৫৪ টি জেলায় বিভাগীয় কমিটি, জেলা কমিটি, উপজেলা কমিটি ও পৌর সহ ইউনিয়ন কমিটি গঠন করা হয়েছে। সংগঠনের মূল বিষয় হলো মানুষের পাশে দাঁড়ানো, মানুষের কল্যাণার্থে কাজ করা, স্বেচ্ছায় রক্তদান, বৃক্ষ রোপণ, অসহায়দের সহায়তা করা, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ইত্যাদি।

মানবিক যোদ্ধাদের কাজের অগ্রগতির জন্য প্রতি বছরেই পুণঃগঠন করা হয় সকল কমিটি। তাতে কাজের অগ্রগতি বাড়ে দায়িত্ব প্রাপ্ত মানবিক সৈনিকদের। এরই ধারাবাহিকতায় শুক্রবার ০৯ সেপ্টেম্বর জামালপুর হযরত শাহ জামাল (রঃ) জেনারেল হাসপাতালের অপজিটে বসা হয়।

এসময় পূর্বের জামালপুর জেলা কমিটির বিলুপ্তি ও আংশিক কমিটির ঘোষণা দেওয়া হয়। কমিটিতে জামালপুর জেলা কমিটি সভাপতি সানোয়ার হোসেন, সিনিয়র সহ-সভাপতি- সাংবাদিক ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ওমর পাঠান আলেক, যুগ্ম সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন শেখ, সাংগঠনিক সম্পাদক জুয়েল মিয়া, দপ্তর সম্পাদক মোঃ মারুফ হাসান, কার্যকরী সদস্য সুমাইয়া ফেরদৌসী সোমা কে ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য জামালপুর বুলবুল জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম বুলবুল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা মন্ডলীর সদস্য লিপসন চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুস সালাম বুলেট।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলী আকবর, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ, জামালপুর জেলা কমিটির সভাপতি সানোয়ার হোসেন, দেওয়ানগঞ্জ উপজেলা কমিটির সভাপতি সাংবাদিক ফরিদুল ইসলাম, উপজেলা সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক জাকিউল ইসলাম, ইসলামপুর উপজেলা কমিটির সভাপতি অম্লান, মেলান্দহ উপজেলা কমিটির সভাপতি ওমর পাঠান আলেক, সরিষাবাড়ি উপজেলা কমিটির সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন শেখ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে আশরাফুল ইসলাম বুলবুল বলেন- আমি এরকম মানবিক সংগঠনের সাথে থাকতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি। যারা সব সময়ই নিজের অর্থ মেধা পরিশ্রম দিয়ে অন্যের জন্য কাজ করে আমি সেইসব মানবিক সৈনিকদের পাশে আছি এবং থাকবো সবসময়। মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমরা- বাংলাদেশ এর সার্বিক মঙ্গল কামনা করি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।