• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ছয় মাসের মধ্যে নজরুল বিশ্ববিদ্যালয়ের চেহারা পাল্টে যাবে, এই প্রথম বার্ষিক প্রতিবেদন প্রকাশ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বুধবার (০৭ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে ÔAnnual Performance Agreement: Implementation and ChallengesÕ I ÔNational Integrity Strategy’ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। নজরুল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর এর সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সম্মানিত সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের বক্তব্যের শুরুতেই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানগণের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, ‘আপনাদের সকলকে একটি টীমের মধ্য দিয়ে কাজ করে যেতে হবে। একটি (টীমের) দলের (ক্যাপ্টেন) প্রধান যতই ভালো হোন না কেন, দলের অন্য সদস্যরা যদি ভালো না হয় তাহলে ঐ দলের সফলতা আসবে না ’। নজরুল বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম বার্ষিক প্রতিবেদন প্রকাশিত হতে যাচ্ছে জেনে প্রধান অতিথি বিস্ময় প্রকাশ করেন। তবে এই বিশ্ববিদ্যালয়ে যোগদানের স্বল্প সময়ের মধ্যেই বার্ষিক প্রতিবেদন প্রকাশিত হতে যাচ্ছে জেনে তিনি মাননীয় উপাচার্যকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রফেসর ড. সৌমিত্র শেখর উপস্থিত বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানগণের উদ্দেশ্যে আরও বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই তিনটি মোটোকে সামনে রেখে আপনাদের সহযোগিতায় অতি অল্প সময়ের মধ্যে একাডেমিক ক্যালেন্ডার তৈরি করেছি, আন্তর্জাতিক কনফারেন্স করেছি, রিসার্চ জার্নাল বের করেছি, কর্মমুখী শিক্ষার ব্যবস্থা করছি, শিক্ষকগণ গবেষণায় মনোনিবেশ করেছেন, সেমিনার ও কর্মশালা হচ্ছে, প্রথম বার্ষিক প্রতিবেদন তৈরির কাজ চলছে আর অবকাঠামোগত উন্নয়ন তো চলছেই। আগামী ৬ মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের চেহারা পাল্টে যাবে। সরকারের ডিজিটাইজেশনের সাথে একাত্ম হয়ে আমরাও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট উন্নয়ন করব এবং ই-ফাইলিং চালু
করব।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাশুরেন্স সেল (আই.কিউ.এ.সি) এর আয়োজনে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্মানিত সচিব ড. মো. ফেরদৌস জামান।

রিসোর্সপার্সন হিসেবে উপস্থিত ছিলেন ইউ.জি.সির সিনিয়র সহকারী সচিব জনাব মো. মামুন, স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। সঞ্চালনায় ছিলেন আই.কিউ.এ.সির পরিচালক প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন। আই.কিউ.এ.সির অতিরিক্ত পরিচালক ড. তুষার কান্তি সাহাসহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও দপ্তর প্রধানগণ এই প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।