• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গ্রাম্য প্রতিচ্ছবিতে বগুড়ায় স্টুডেন্ট বয়েজ ক্লাব এর সরস্বতী পূজা অনুষ্ঠিত

সনাতন ধর্মাবলম্বীদের কাছে বিদ্যা, জ্ঞান ও সঙ্গীতের দেবী সরস্বতী। তাইতো প্রতিবছর এই পূজোকে ঘিরে শিক্ষার্থীদের মাঝে থাকে এক অন্যরকম অনুভূতি ও আবেগ। ভক্তি ও শ্রদ্ধায় যেমন দেবীর চরণে তারা নিবেদন করেন পুষ্পাঞ্জলী তেমনি কে কতো ভাল করে দেবী সরস্বতীর পূজা আয়োজন করতে পারে থাকে এই প্রতিযোগিতাও।

করোনাকালীন সময়ের নানা প্রতিবন্ধকতা ও প্রতিকূল আবহাওয়া কে উপেক্ষা করে বগুড়াতে এইবছর বেশ উৎসবমুখর ভাবে ২দিন ব্যাপী এই পূজার অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এরই মাঝে শহরের দালান কোঠার ভিড়ে খড় দিয়ে সাজসজ্জার মাধ্যমে ‘এক টুকরো গ্রাম’ কে ফুটিয়ে তুলে দেবী সরস্বতীর পূজামন্ডপ আয়োজনে বেশ প্রশংসিত হয়েছে শহরের চেলোপাড়া ইসলামিক মিশন বালিকা উচ্চ বিদ্যালয় (নাইট স্কুল) প্রাঙ্গণে অনুষ্ঠিত স্টুডেন্ট বয়েস ক্লাবের পূজা।

২২ জন শিক্ষার্থীর সমন্বিত প্রচেষ্টায় ক্লাবটি এইবছর তাদের ১৭তম অধিবেশনে খড় দিয়ে করেছেন পূজার ব্যতিক্রমী ডেকোরেশন। ছোট ছোট কুড়ে ঘর করে তাতে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে গ্রাম্য নানা প্রতিচ্ছবি আর যাতে ছোট থেকে বড় সবাই বেশ আগ্রহ নিয়েই দেখেছে তাদের আয়োজন। শুধু তাই নয় নানা রং এর আলোকসজ্জা এবং সাউন্ড সিস্টেমে আনন্দদায়ক এবং ভক্তিমূলক গানে ২দিন প্রতিমূহুর্ত মুখরিত ছিল এই পূজা মন্ডপ প্রাঙ্গণ। শনিবার সকালে পুষ্পাঞ্জলী ও প্রসাদ বিতরণের মতো ধর্মীয় আচার বিধি পালন পরবর্তীতে ২য় দিন রবিবার সকলের জন্যেই সারাদিন উন্মুক্ত ছিল এই পূজামন্ডপ।

স্টুডেন্ট বয়েজ ক্লাবের অন্যতম আয়োজক এবং শহর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জয় কুমার দাস জানান, শহরে থাকতে থাকতে মানুষ তাদের শিকড় এবং গ্রামের প্রাকৃতিক পরিবেশ প্রায় ভুলতেই বসেছে। তাই শহরের দালান কোঠার ভিড়ে গ্রামের ছোঁয়া দিতেই তাদের এই ব্যতিক্রমী আয়োজন। এছাড়াও গ্রাম্য প্রতিচ্ছবিতে এক ভিন্ন পরিবেশে ভক্তি ও শ্রদ্ধায় দেবীর পূজা করতে পেরে তারা নিজেরাও বেশ আত্মতৃপ্ত। তিনি আরো বলেন, কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণের মাধ্যমে তারা স্টুডেন্ট বয়েজ ক্লাবের এই ডেকোরেশন এর দ্বারা মানুষকে বৃক্ষরোপন ও প্রাকৃতিক সম্পদের গুরুত্ব বোঝানোর প্রয়াস করেছেন মাত্র।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।