• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গারো পাহাড়ে আবার হাতির মরদেহ উদ্ধার : হত্যার দাবি পরবিশে বাদীদের

শেরপুরের ঝিনাইগাতীর গারো পাহাড়ের ছোট গজনীতে ধানক্ষেতের পাশ থেকে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করেছে বনবিভাগ। আজ ৫ অক্টোবর সকাল দশটার দিকে হাতিটার মরদেহ উদ্ধার করা হয়। হাতিটির মৃত্যু কিভাবে হয়েছে তা নিশ্চিত করতে পারেনি বন বিভাগ। তবে হাতিটাকে হত্যা করা হয়েছে বলে দাবি পরিবেশ বাদী সংগঠন সবুজ আন্দোলনের।

বনবিভাগের রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মুকরুল ইসলাম আকন্দ জানান, গারো পাহাড়ের ছোট গজনীর কামাল গারোর ধানের ক্ষেতের পাশ্ব থেকে হাতটাকে উদ্ধার করা হয়েছে। হাতি উদ্ধারের পর থেকেই ধান ক্ষেতের মালিক পলাতক রয়েছে। হাতিটার মরদেহ ময়নাতদন্তের পর জানা যাবে কিভাবে হাতিটি মারা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত হাতির ময়না তদন্ত করা হয়নি। এদিকে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন হাতিটাকে হত্যা করা হয়েছে বলে দাবী। সরকার ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরণ দিচ্ছে এরপরেও নির্মমভাবে হাতি হত্যাকারিদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি সংগঠনটির।

সবুজ আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো: মেরাজ উদ্দিন জানান, গারো পাহাড়ে বন্য হাতির স্বাভাবিক বিচরণে কিছু মানুষ ফসল রক্ষার নামে বাঁধা দিয়ে আসছে। অথচ সরকার হাতি দ্বারা ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরণ দিয়ে আসছে। এরপরেও প্রায় প্রায়ই গারো পাহাড়ে বিদ্যুৎ সংযুক্ত জি আই তার অথবা বিষ প্রয়োগ করে হাতি হত্যা করা হচ্ছে। আজ ৫ অক্টোবরে গারো পাহাড়ের ছোট গজনীর ধান ক্ষেতের পাশ্ব থেকে একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করেছে বন বিভাগ। আর হাতিটাকে হত্যা করা হয়েছে বলে আমরা মনে করি। এ হাতির হত্যার সাথে যে বা যারাই জড়িত থাকুক আমরা তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।