• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গাইবান্ধায় ভাঙ্গা কালভার্ট দিয়ে জীবনের ঝুকি নিয়ে পারাপার

পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের মেরীরহাট লক্ষীপুর গুচ্ছ গ্রামের রাস্তার যুগের বীল হতে আমিরুলের বাড়ীর রাস্তায় ভাঙ্গা কালভার্ট দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। কালভার্টটির মাঝামাঝি ভেঙ্গে যাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে স্কুল-কলেজপড়ুয়া ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণি পেশারমানুষ চলাচল করছে।

এলাকাবাসীর দাবী, দ্রুত ছোট একটি ব্রীজ নির্মাণের। ব্রীজটি নির্মাণ হলে এলাকাবাসীর চলাচলে ভোগান্তি আর পোহাতে হবেনা।

সরেজমিনে গিয়ে জানাযায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের মেরীর হাটলক্ষীপুর গুচ্ছ গ্রামের রাস্তার যুগের বীলহতে আমিরুলের বাড়ীর রাস্তায় প্রায় ৮-৯ বছর পূর্বে হোসেনপুর ইউনিয়ন পরিষদ থেকে একটি কালভার্ট নির্মান করেন।

কালভার্টটি নিম্নমানের কাজ করার কারনে কালভার্টের মাঝামাঝি অংশে ভেঙ্গে যাওয়ার ফলে ওই এলাকার বিভিন্ন শ্রেনী পেশা মানুষ চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে। এলাকাবাসী দীর্ঘদিন থেকে ভাঙ্গা কালভার্টটির উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করলেও কারোনজরেই আসেনি। কালভার্টটি সংস্কার কিংবা নেওয়া হয়নি কোন সুব্যবস্থা। ভাঙ্গা কালভার্টের উপর দিয়ে চলাচলের কারনে পথচারীরা যেকোন মুর্হুতে মারাত্বক বড় ধরনের দূর্ঘটনার কবলে পড়তে পারেন। তাই ভাঙ্গা কালভার্টটি ভেঙে ওই স্থানে দ্রুত একটি ব্রীজ নির্মাণ করা অত্যন্ত জরুরী হয়ে পড়েছে।

এলাকাবাসী জানান, ভোগান্তির যেন শেষ নেই। প্রতিদিন এই কালভার্টের উপর দিয়ে এই আশপাশের এলাকার স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র/ছাত্রী, ব্যবসায়ী, চাকুরীজী বিএনজিও কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশারমানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে থাকেন।

এছাড়াও ভাঙা কালভার্টটির উপর দিয়ে বাইসাইকেল, মোটরসাইকেল, অটো-চালিতভ্যান, ভারীমাল বোঝাই ভ্যানসহ ভারী যানবাহন চলাচল করেন। হোসেনপুর ইউপির লক্ষীপুর গ্রামের খয়বার আলী, সাজুমিয়া জানান, কাজটি নিম্মমানের জন্য ব্রীজটি অল্প সময়ের মধ্যে ভেঙ্গে গিয়াছে। যাই হোক এখানে একটি ছোট হলেও ব্রীজনির্মান করা হলে আর আমাদের দূর্ভোগ থাকবে না। আমরা প্রশাসনসহ উদ্ধর্তন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি দ্রুত একটি ব্রীজ নির্মাণের।

লক্ষীপুর গ্রামে এইচ এসসি ১ম বর্ষের ছাত্র আতিকুর জানান, এখানে কালভার্টটি ভেঙ্গে যাওয়ার কারনে আমাদের ছোটবড় সকলের সমস্যায় পড়তে হয়। দীর্ঘদিন থেকে ভাঙ্গা রয়েছে কেউ এটা নিয়ে ভাবেন না।তবে এখানে একটি কালভার্ট হোক আরব্রীজ হোক জরুরীভাবে দরকার। তাহলেই এ এলাকার মানুষের দূর্ভোগ দুর হবে।

হোসেনপুর ইউপি সদস্য আঃ রউফ জানান, কালভার্টটি নিম্মমানের কাজ পূর্বে করার কারনে ভেঙ্গে গিয়েছে।এলাকাবাসীর ভোগান্তি কমাতে দ্রুত ওখানে একটি ছোটব্রীজ নির্মাণ করা প্রয়োজন। যাতে ওই এলাকার মানুষের সমস্যা দুরহয়।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন জানান, আমরা ভেঙ্গে যাওয়া কালভার্টটির খোজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহন করবো। যাতে ওখানে একটি ব্রীজ নির্মাণ হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।