• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল ট্রলারের ১৯ জেলেকে জীবিত উদ্ধার করল কোস্টগার্ড

গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলারসহ ১৯ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। ২৯ এপ্রিল শনিবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের সহকারি গোয়েন্দা পরিচালক ও মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।

তিনি বলেন, গত ২৩ এপ্রিল রবিবার এফভি “সজীব-১” নামক একটি ফিশিং ট্রলার ভোলা জেলার মনপুরা এলাকা হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। একপর্যায়ে ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি নিয়ন্ত্রনহীন ভাবে গভীর সমুদ্রে ভাসতে থাকে। ২৮ এপ্রিল শুক্রবার ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে প্রশাসনকে অবগত করে।

এসময় গভীর সমূদ্রে নিজেদের অবস্থান সম্পর্কে তথ্য দিতে পারেনি জেলেরা। খবর পেয়ে কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার ও কোস্টগার্ডের নিয়মিত টহল কার্য অপারেশন সমুদ্র প্রহরায় নিয়োজিত কোস্ট গার্ড জাহাজ বিসিজিএস মনসুর আলীর অধিনায়ক ক্যাপ্টেন জুবায়ের শাহীন, (এনডি), পিএসসি, বিএন এর নেতৃত্বে তৎক্ষনাৎ সমূদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন শনিবার (২৯ এপ্রিল) আনুমানিক সকাল সাড়ে ১১টায় কক্সবাজার সমূদ্র উপকূল থেকে ২২.৫ নটিকাল মাইল ডাউনে গভীর সমুদ্রে থেকে ফিশিং বোটসহ ১৯ জন জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে কোস্টগার্ড জাহাজ বিসিজিএস মুনসুর আলী ১৯ জন জেলেসহ ট্রলারটিকে কক্সবাজার উপকূলে ফিরিয়ে আনা হয়।

ফিশিং ট্রলার উদ্ধারের পর ফিশিং বোটের মালিকপক্ষের সাথে যোগাযোগ করা হয় এবং জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।