• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

কোস্টগার্ডের অভিযানে মাদকদ্রব্য আগেয়াস্ত্র গোলাবারুদসহ জলদস্যু বাহিনীর ৬ সদস্য আটক

কোস্টগার্ড পূর্ব জোনের অধিনস্ত বিসিজি টেকনাফ স্টেশনের একটি অপারেশন দল ৯ ঘন্টার রুদ্ধশ্বাস অভিযান পরিচালনা করে ১৪টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমান (৪৮৬ রাউন্ড) গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ জলদস্যু বাহিনীর ৬ সক্রিয় সদস্যকে আটক করেছে।

৩ জানুয়ারি মঙ্গলবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান,বিএন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, গত ২ জানুয়ারি সোমবার শাহপরী দ্বীপ সংলগ্ন নাফ নদীর মোহনায় একটি সক্রিয় অস্ত্রধারী দসঢুদল ফিশিং বোটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে, আনুমানিক দুপুর ১টায় কোস্টগার্ড স্টেশন সেন্টমার্টিনের টহলদলের সদস্যরা নাফ নদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালীন কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল তাদের বোট নিয়ে নাফ নদীর মোহনা হতে টেকনাফের দিকে দ্রুত সরে যাওয়ার চেষ্টা করতে থাকে। কোস্টগার্ড স্টেশন সেন্টমার্টিনের সদস্যরা ডাকাত দলকে আটক করতে ধাওয়া অব্যাহত রেখে কোস্টগার্ড স্টেশন টেকনাফকে তথ্যটি অবগত করা হয়। স্টেশন টেকনাফ হতে চৌকশ আরেকটি আভিযানিক দল বোটটির পিছু নেয় এবং ধাওয়া করলে এক পর্যায়ে স্পীড বোটটি টেকনাফ থানাধীন রঙ্গিখালীর নিকটবর্তী খড়ের দ্বীপে ডাকাত সদস্যদেরকে নামিয়ে দ্রুত মায়ানমারের অভ্যন্তরে প্রবেশ করে। এসময় ডাকাত সদস্যরা দ্বীপের বনের মধ্যে লুকিয়ে যায়।

পরবর্তীতে কোস্টগার্ড স্টেশন টেকনাফ ও সেন্টমার্টিনের আভিযানিক দল দুটি যৌথভাবে দ্বীপটির চারদিক থেকে ঘিরে ফেলে। অভিযান চলাকালীন কোস্টগার্ড সদস্যরা ডাকাত দলের মূল আস্তানা ঘেরাও করে ৬ জন সশস্ত্র ডাকাত সদস্যকে আটক করা হয়।

দস্যুদলের সদস্যদের তথ্যমতে খড়ের দ্বীপের বনের মধ্যে চিরুণী অভিযান পরিচালনা করে বিদেশী পিস্তল ০২ টি, একনলা বন্দুক ৩টি, এলজি ২টি, শর্ট গান ১টি, দেশী পিস্তল ৬টি, পিস্তলের ম্যাগাজিন ০৪ টি, তাজা গোলা ৪৫০ রাউন্ড, ফাঁকা গোলা ৩৬ রাউন্ড, রামদা ০৪ টি, ইয়াবা ২০ হাজার পিস, বিদেশী মদ ২১ বোতল, বিয়ার ৫৫১ ক্যান, ডাকাতি কাজে ব্যবহৃত পোষাক ০৭ সেট, হ্যান্ডকাফ ১ টি, ল্যান্ড ফোন ১টি, বাটন মোবাইল ৪টি জব্দ করা হয়।

তিনি আরও বলেন, দ্বীপটি টেকনাফ হতে দূরবর্তী, বিচ্ছিন্ন এবং জনশূণ্য হওয়ায় এই সুযোগটি কাজে লাগিয়ে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবত ডাকাতি, মাদকদ্রব্য ও মানব পাচারসহ বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে আসছিল বলে কোস্ট গার্ডের কাছে গোয়েন্দা তথ্য ছিল। এই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোস্টগার্ড স্টেশন টেকনাফ ও সেন্টমার্টিন যৌথভাবে দীর্ঘ ৯ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে বিপুল পরিমান অস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ জলদস্যুবাহিনীর ৬ সদস্য আটক করতে সক্ষম হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।