• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

কৃতিশিক্ষার্থী ফুয়াদকে নকলা প্রেসক্লাব পরিবারের ফুলেল শুভেচ্ছা

শেরপুরের নকলা উপজেলার শিক্ষক পরিবারের সন্তান মো. আব্দুল্লাহ আল ফুয়াদ ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ১৩৩ তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে।

ঢাকা মেডিকেলে চান্স পাওয়া কৃতি এই শিক্ষার্থীর পরিবারে যেন আনন্দের বন্যা বইছে। সরকারি মেডিকেল কলেজে চান্স পাওয়ায় ফেইসবুক ব্যবহারকারী অনেকে ফুয়াদকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছা বার্তা পোস্ট করছেন। কেউ কেউ ফুয়াদের বাড়িতে গিয়ে সরাসরি তাকে ফুলেল শুভেচ্ছা জানাতে দেখা গেছে।

এরই অংশ হিসেবে কৃতি এই শিক্ষার্থীকে নকলা প্রেসক্লাব পরিবারের পক্ষথেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। মঙ্গলবার রাতে ফুয়াদের গ্রামের বাড়িতে গিয়ে সৌজন্য স্বাক্ষাৎ করে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজাসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং ফুয়াদের বাবা মো. ফুরকান আলীসহ তার পরিবারের অন্যান্য সদস্যগন উপস্থিত ছিলেন।

মো. আব্দুল্লাহ আল ফুয়াদ উপজেলার ৬নং পাঠাকাটা ইউনিয়নের নামা কৈয়াকুড়ী গ্রামের শিক্ষক মো. ফুরকান আলী ও পাঁচ কাহুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা আছমাউল হুসনার দুই ছেলের মধ্যে বড়।

আব্দুল্লাহ আল ফুয়াদ তার বাবা-মাসহ পরিবারের সবার মুখ উজ্জ্বল করেছেন। ফুয়াদের মামা ডা. মো. মজিবর রহমানের নিজের অবস্থান থেকে মানব সেবা করতে দেখে ছোটবেলা থেকে তার মেডিকেলে পড়ার স্বপ্ন জাগে। এখন তা বাস্তবে রূপ নিতে চলছে বলে ফুয়াদ জানায়। নিজের চেষ্টা, বাবা ও মাসহ শিক্ষকদের অনুপ্রেরণায় মেধাবী এ শিক্ষার্থী নিজেকে নিয়ে যাচ্ছেন এক অনন্য উচ্চতায়। প্রত্যন্ত গ্রামাঞ্চলে বেড়ে উঠা অদম্য মেধাবী মো. আব্দুল্লাহ আল ফুয়াদের ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় খুশি তার বাবা, মা, আত্মীয়স্বজন ও শিক্ষকসহ এলাকাবাসী।

মো. আব্দুল্লাহ আল ফুয়াদ ভবিষ্যতে যেন একজন ভালো ও মানবিক ডাক্তার হয়ে গরীব অসহায় মানুষের সেবা করতে পারে, এর জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন ফুয়াদের বাবা ও মা।

তথ্য মতে, এক ঘণ্টা সময়ের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় আব্দুল্লাহ আল ফুয়াদ পেয়েছেন ৮৩ দশমিক ৭৫। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) পাওয়ায় মোট ৩০০ নম্বরের মধ্যে তার মেরিট স্কোর হয়েছে ২৮৩ দশমিক ৭৫।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।