• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

উন্নয়ন না ধ্বংসের পক্ষে শিক্ষার্থীদের সিদ্ধান্ত নিতে হবে : মসিক মেয়র টিটু

ময়মনসিংহ সিটি কপোর্রেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্নাতক পর্যন্ত বিনাবেতনে নারীদের পড়ালেখায় উচ্চ শিক্ষার নানা সুযোগ সৃষ্টির মাধ্যমে সকল ক্ষেত্রে নারীদের কর্মক্ষেত্র নিশ্চিত করে তাদের যোগ্য মর্যাদা নিশ্চিত করেছেন। বছরের প্রথম দিনে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করেছেন যা বিশ্বে বিরল।

এতে সকল শ্রেণীর মানুষ পড়ালেখার মাধ্যমে উচ্চ শিক্ষার সুযোগ পাচ্ছে। দেশ এখন উন্নয়নের রোল মডেল। পাশাপাশি দেশের উন্নয়নের বিরুদ্ধে একটি গোষ্ঠী আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষ পুড়িয়ে মারছে, পুলিশকে নির্মমভাবে হত্যা করছে, গাড়ি ও সম্পদে আগুন দিয়ে দেশের সম্পদ বিনষ্ট করে দেশে আতংক সৃষ্টি করছে। পরীক্ষার এই সময়ে হরতাল—অবরোধ দিয়ে লেখাপড়াকেও ধ্বংস করছে। তাই নতুন প্রজন্মের শিক্ষার্থীদের এখন সিদ্ধান্ত নিতে হবে মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়নের স্বপক্ষে না ধ্বংসের পক্ষে সমর্থন দিবেন।

উচ্চ শিক্ষার পাশাপাশি মানবিক—ধর্মীয় মূল্যবোধ ও দেশেপ্রেমের দীক্ষা গ্রহন করে সুনাগরিক হয়ে সমাজ—পরিবারের প্রতি দায়িত্বশীল হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন মেয়র টিটু।

শনিবার (১৮ নভেম্বর) মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ, ময়মনসিংহ এর উদ্যোগে কলেজ প্রাঙ্গণে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৩-২০২৪ এর উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবু তাহেরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর তাহমিনা পারভীন, শিক্ষক পরিষদের সম্পাদক শিব্বির আহমেদ, নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান কমিটির আহবায়ক প্রফেসর শিল্পী সাহা সহ অন্যান্য শিক্ষকবৃন্দ, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র টিটু তিনি বলেন, দেশে আজ মেট্রোরেল, পদ্মাসেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে বড় প্রকল্পগুলো বাস্তবায়িত হয়েছে। একসময় যা ছিলো আমাদের স্বপ্ন তা আজ বাস্তব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।