• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঈদের ছুটি শেষে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় আজ খুলছে

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে দুই সপ্তাহের ছুটিতে ছিল দেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো। তবে শনিবার (৭ মে) ঈদের ছুটি শেষ হয়েছে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে। আজ রবিবার (৮ মে) খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান।

স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছুটি ছিল ১৭ দিন। এবং প্রাথমিক বিদ্যালয়ে ছিল ১৪ দিনের ছুটি শনিবার (৭ মে) শেষ হয়েছে।

গত ২১ এপ্রিল থেকে শুরু হয়ে স্কুল-কলেজে শ্রেণি কার্যক্রম বন্ধ ছিল শনিবার (৭ মে) পর্যন্ত। ১৭ দিনের ছুটি শেষ আজ খুলছে প্রতিষ্ঠানগুলো। অন্যদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ছিল ১৪ দিন। এসব প্রতিষ্ঠানে ২৪ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত ছিল ঈদের ছুটি। বিশ্ববিদ্যালয়গুলো ভিন্ন ভিন্ন পরিমাণ ছুটি থাকলেও সেগুলো খুলছে আজ।

অন্যান্য বছর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পুরো রমজানে ছুটি থাকে। কিন্তু এ বছর করোনার ক্ষতি পুষিয়ে নিতে রমজানেও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত নেয় সরকার। প্রথমে স্কুল-কলেজ ২৬ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে বলা হলেও পরে ২০ এপ্রিল পর্যন্ত খোলা রাখার আদেশ জারি করা হয়। অন্যদিকে প্রাথমিকে ২৩ এপ্রিল পর্যন্ত ক্লাস চালু ছিল।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।