• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ইকুয়েডরের বিপক্ষে যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ

ফিফা বাছাইপর্বের ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামছে আকাশী নীল-সাদার আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের পর চার ম্যাচ খেললেও এর সবই ছিল প্রীতি ম্যাচের অধীনে। সেই অর্থে, বিশ্বকাপ ফাইনালের পর এটাই আর্জেন্টিনার প্রথম বড় পরীক্ষা। যেখানে তারা খেলবে পরের বিশ্বকাপে জায়গা নিশ্চিতের লক্ষ্যে।

দুই দলের মুখোমুখি লড়াইয়ের শেষ ২০ ম্যাচের ১১ টিতেই জয় নিয়ে ফিরেছে আলবিসেলেস্তেরা। ইকুয়েডর জয় পেয়েছে ৩ ম্যাচে। আর বাকি ৬ ম্যাচ শেষ হয়েছে ড্রতে। গত বছর কাতার বিশ্বকাপের বাছাইপর্বেই শেষবার মুখোমুখি হয়েছিল দুই দল। এনার ভ্যালেন্সিয়ার অন্তিম মুহূর্তের গোলে সেই ম্যাচ ১-১ গোলে ড্র করে স্বাগতিক ইকুয়েডর। বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে নামার আগে বিষয়টি নিশ্চিতভাবেই স্বস্তি দেবে তাদের।

অপরদিকে নিজেদের সবশেষ ১০টি ম্যাচের সবকটি জিতে লিওনেল স্কালোনির দল আছে দারুণ ফর্মে। সবশেষ হার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে। নতুন বিশ্বকাপে যাত্রাটা সুন্দরভাবেই শুরু করতে আগ্রহী তারা।

চোটের কারণে দলে নেই পাওলো দিবালা ও এমি বুয়েন্দিয়া। ফিটনেস ইস্যুতে বাদ পড়েছেন মার্কোস আকুনিয়া, লুকাস ওকাম্পোস ও জিওভানি লো সেলসো। ৪-৪-২ ফরমেশনে দেখা যেতে পারে আর্জেন্টিনাকে। যেখানে স্বাভাবিকভাবেইই শুরু থেকে দেখা যাবে দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে।

গোলবারের নিচে এমিলিয়ানো মার্টিনেজকেই দেখা যাবে। ডিফেন্সের নেতৃত্বে থাকবেন কুটি রোমেরো। নতুন কোচ অ্যাঞ্জে পোস্তেকগলুর অধীনে টটেনহ্যামে দুর্দান্ত খেলছেন তিনি। তার পাশে অভিজ্ঞ নিকোলাস ওটামেন্ডিকে দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি। দুই পাশে নাহুয়েল মলিনা এবং নিকোলাস টালিয়াফিকোর খেলা প্রায় নিশ্চিত।

মিডফিল্ডে দেখা যেতে পারে নিকোলাস গঞ্জালেসকে। ফাইনালে গোল করা ডি মারিয়া পুরো ৯০ মিনিট খেলছেন না দীর্ঘদিন ধরে। তাকেও শুরুর একাদশে পাওয়া যাবে এমন সম্ভাবনা কিছুটা কম। মাঝমাঠে এঞ্জো ফার্নান্দেজ এবং অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারকে দেখতে পাওয়ার সম্ভাবনাই বেশি। নিজ নিজ ক্লাব চেলসি ও লিভারপুলে সময়টা দারুণ কাটছে তাদের। হোল্ডিং মিডফিল্ডে যথারীতি রদ্রিগো ডি পলকেই দেখা যেতে পারে।

দুই স্ট্রাইকারের একজন হিসেবে মেসি থাকছেন। তবে তার সঙ্গী হিসেবে কাকে বেছে নেবেন কোচ স্কালোনি তাইই বড় প্রশ্ন। ইন্টার মিলানে লাউতারো মার্টিনেজ এবং ম্যান সিটিতে জুলিয়ান আলভারেজ দুজনেই আছেন ফর্মে।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ; নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস টালিয়াফিকো; রদ্রিগো ডি পল, এঞ্জো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, নিকোলাস গঞ্জালেজ; লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ/জুলিয়ান আলভারেজ


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।