• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আর কত ঘড়বাড়ি পুড়লে হবে ফায়ার সার্ভিস স্টেশন

আর কত ঘড়বাড়ি পুড়লে হবে ফায়ার সার্ভিস স্টেশন। এভাবে কেঁদে কেঁদে আহাজারি করে বলেন শেরপুরের নকলায় কলাপাড়া এলাকায় বৃহস্পতিবার দিবাগত রাতে আগুনে পুড়ে যাওয়া ৪টি পরিবার লোকজন।

স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, নকলা পৌরসভাধীন কলাপাড়া এলাকায় বৃহস্পতিবার দিবাগত রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে প্রথমে আবু সমার ঘরে আগুন লাগে। পরে মূহুর্তেই আগুন ইয়াসিন আলী, ইয়াকুব ও আব্দুল আজিজের বাড়ীতে ছড়িয়ে পরে। ফায়ার সার্ভিসে সংবাদ দিলে শেরপুর সদর ও নালিতাবাড়ীর ইউনিট আসতে আসতেই কিছুক্ষনের মধ্যেই ধ্বংসস্তুপে পরিনত হয়ে যায়। তেমন কোন কাজে আসেনি ফায়ার সর্ভিসের লোকজনের। অথচ নকলা ফায়ার সার্ভিসের স্টেশন থেকে মাত্র ২মিনিটের রাস্তা। যদি সচল থাকতো হয়তো বা বেচেঁ যেতো বাড়িঘর। তারা কেঁদে কেঁদে আহাজারি করে বলেন আর কত ঘড়বাড়ি পুড়লে হবে ফায়ার সার্ভিস স্টেশন।

তবে ফায়ার সার্ভিস কর্মীরা বলছেন, আগুন লাগার সঠিক কারন এবং আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয় থেকে ক্ষতিগ্রস্ত চারটি পরিবারের মাঝে নগদ ২৪ হাজার টাকা, ৬ বান টিন ও প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

উল্লেখ্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্পের আওতায় শুরু হয় শেরপুরের নকলার ফায়ার সার্ভিস স্টেশন নিমার্ণের কাজ। ২০০৬ সালে প্রকল্পটির নির্মন ব্যায় ধরা হয় ৩৫ লাখ ৭৪ হাজার ৭২৪ টাকা। কিন্তু জায়গার মালিক বাদি হয়ে শেরপুর আদালতে মামলা করলে কাজ বন্ধ হয়ে যায়। নকলার যে কোন দুর্যোগ মোবাবেলায় সাহায্য নিতে হয় জেলা সদরসহ অন্য উপজেলার ফায়ার সার্ভিসের। ফলে সাধারণ দুর্ঘটানাও অনেক সময় ভয়াভহ রুপ নেয়।

ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই সবকিছু পুড়ে ভস্মীভূত হয়ে যায়। ফলে শুষ্ক মৌসুমে উপজেলার বিভিন্ন স্থানে একের পর এক অগ্নিকান্ডের ঘটনায় আতঙ্কে থাকে উপজেলাবাসী। বিভিন্ন সময় অগ্নিকান্ডে গুরুত্বপূর্ণ অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, আশ্রয় কেন্দ্র ও বসতঘর পুড়ে ভস্মীভূত হয়ে নি:স্ব হয়ে যায় মানুষ। ফায়ার সার্ভিসের জনবল ও সরঞ্জামাদি রয়েছে যা পড়ে আছে শেরপুর সদর ফায়ার সার্ভিস ষ্টেশনে। তারা সেখান থেকেই বেতন ভাতা নিচ্ছে বলে জানা যায়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।