• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন |
  • English Version

আন্তর্জাতিক নারী দিবসে চার নারীকে সম্মাননা দিলো শেরপুরে পৌরসভা

সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় চার নারীকে সম্মাননা দিয়েছে ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভা। আজ ৮ মার্চ বিকেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন উপস্থিত থেকে সম্মাননা প্রদান করেন। এসময় প্রিয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র পত্নী ও পৌর লেডিস ক্লাবের সভাপতি শাহিনা আক্তার পারভীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র মোঃ কামাল হোসেন, নাজমা বেগম।

সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ শেরপুর জেলা শাখার সভাপতি ও সাবেক জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামসুন্নাহার কামাল, মহিলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থার বর্তমান চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা, সাংবাদিকতায় অবদান রাখায় শেরপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ এর রানার্সআপ (২য়) শেরপুর জেলার কৃতি নারী শাকিরা তামান্নাকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর নির্বাহী কর্মকর্তা আবু লায়েছ মোঃ বজলুল করিম, নির্বাহী প্রকোশলী দেওয়ান রেজাউল করিম, সহঃ প্রকৌশলী খোরশেদ আলম, হিসাব রক্ষণ কর্মকর্তা হাসান মাহমুদ শেলীম আলম, প্রশাসনিক কর্মকর্তা মোঃ আব্দুল কাদের, সমাজ উন্নয়ন কর্মকর্তা শরিফ উদ্দিন, উপ সহঃ প্রকৌশলী সোরহাব আলী, প্রধান সহকারী নূর- ই- আলম চঞ্চল, পৌর কর্মচারী সংসদ সভাপতি রফিকুজ্জামান ঝন্টু, সাধারণ সম্পাদক এস এম রুহুল আমিন, টিকাদানকারী সুপারভাইজার ফারক আহমেদ সহ প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ আমরা বরাবরের ন্যায় এবারও বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালন করছি। বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে আমরা কাজ করে যাচ্ছি । আজকে নারীদের ক্ষমতায়ন বাস্তবায়ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এই সোনার বাংলাকে সাজানোর জন্য রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। আমরা শেরপুর পৌরসভা থেকে নারীদেরকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য পৌর লেডিস ক্লাব, পৌর কিশোরী ক্লাব স্থাপন করেছি। কিশোরী ক্লাবের সদস্য ঐশী বেডমিন্টন ও লন টেনিস খেলায় জাতীয় পর্যায়ে অনেক পুরস্কারে পুরস্কৃত হয়েছেন। আরেক সদস্য সামান্তাও জাতীয় মিহিলা ক্রিকেট দলে খেলছেন। নারীদেরকে এগিয়ে নেওয়া ও সাবলম্বী করার ক্ষেত্রে পৌরসভা হতে বিভিন্ন ধরণের প্রশিক্ষণ যেমন কম্পিউটার, শেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন প্রদান, হস্ত শিল্প, ঠুঙ্গা বানানো সহ অনেক কার্যক্রম গ্রহণ করেছি।
দিবসটি উপলক্ষে সকালে পৌরসভার চত্তর থেকে বর্ণাঢ্য রেইলী বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।