• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আজও উত্তপ্ত মিরপুর, পুলিশের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষ

আজও রাজধানীর মিরপুরে পোশাক শ্রমিকরা অবস্থান নিয়ে বিক্ষোভ-মিছিল করছেন। এসময় পুলিশের সঙ্গে আন্দোলনরত গার্মেন্টস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মিরপুরে পূরবী সিনেমা হলের সামনে পুলিশের সঙ্গে পোশাক শ্রমিকদের পাল্টাপাল্টি ধাওয়ার এ ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে রাস্তা থেকে তুলে দিয়েছে।

পুলিশ বলেছে, পোশাক শ্রমিকেরা মিরপুরে বিআরটিসির বাসের ডিপোতে ঢুকে কয়েকটি বাস ভাঙচুর করেছেন। সন্দেহভাজন তিন থেকে চারজনকে আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে সকাল আটটার দিকে পোশাক শ্রমিকেরা বিক্ষোভ মিছিল নিয়ে মিরপুর-১০ নম্বর থেকে মিরপুর-১১ ও ১২ নম্বরের দিকে যান। বেলা ১১টার দিকে পুলিশের সঙ্গে পোশাক শ্রমিকদের পাল্টাপাল্টি ধাওয়া হয়।

প্রত্যক্ষদর্শী একজন বলেন, সকাল থেকেই রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিলেন পোশাক শ্রমিকেরা। একপর্যায়ে বিক্ষোভ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়। তখন পুলিশ এগিয়ে গিয়ে কাঁদানে গ্যাস ছোড়ে। এরপর শ্রমিকেরা বিভিন্ন দিকে পালিয়ে যান।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। শ্রমিকেরা এখন সড়কে নেই। তাঁরা রাস্তা থেকে বিভিন্ন অলিগলিতে ঢুকে গেছেন।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থলে রয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।