• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আগামীর স্মার্ট বাংলাদেশে যুক্ত হবে নজরুল বিশ্ববিদ্যালয়

বৃহস্পতিবার বিকেলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চুরুলিয়া মঞ্চে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনাবিদ্যা বিভাগের ১ম যুগপূর্তি অনুষ্ঠান এবং ১৭ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক নাট্য উৎসবের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।

নাট্যকলা ও পরিবেশনাবিদ্যা বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ সৌমিত্র শেখর বলেছেন শিক্ষা-গবেষণা ও উন্নয়ন এই তিনটি মটোকে সামনে রেখে নজরুল বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে। এই তিনটি লক্ষ্যমাত্রা পূরণের মধ্যদিয়ে আমরা একটি স্মার্ট ক্যাম্পাস তৈরি করে স্মার্ট বাংলাদেশে যুক্ত হবো। উপাচার্য বলেন, এখন ইন্টারনেটের যে প্রভাব তার কারণে গ্রেবাল ভিলেজ উচ্চারিত হয়েছে বহু আগে। গ্রেবাল ভিলেজের কারণে কানেক্টিভিটি
বেড়েছে। পড়ালেখার অবারিত সুযোগ সৃষ্টি হয়েছে। আমাদের ছাত্রছাত্রীদের সেসুযোগ কাজে লাগাতে হবে।

কলা বিভাগের ডীন ড. আহমেদুল বারী, বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমন্ডলীর সদস্য শাহাদাত হোসেন খান হিলু, ত্রিপুরা ভারতের নাট্যব্যক্তিত্ব উত্তম সাহা এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এর আগে নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘ওয়ে টু ওভারসিজ এডুকেশন’ শীর্ষক সেমিনারে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বলেছেন, বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের পরীক্ষা হলে একটি সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘ওয়ে টু ওভারসিজ এডুকেশন’ শীর্ষক সেমিনারটি হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ সেমিনারটি আয়োজন করেন। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখ । বিভাগের চেয়ারপার্সন রেজুয়ান আহমেদ শ্রভ্রর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন উইংন্স লার্নিং সেন্টারের প্রধান প্রশিক্ষক আশিক সরকার, বিভাগের সহযোগী অধ্যাপক আলভী রিয়াসাত মালিক, পপুলেশন্স সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মো. নুরুজ্জামান খান, পিএইচ.ডি.সহ অন্যরা।

এছাড়াও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘বাঙালির বুদ্ধিবৃত্তিক চর্চা: অতীত, বর্তমনা ও ভবিষ্যৎ’শীর্ষক আলোচনা সভা বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর দে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।