• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আউট সোর্সিং করেও জিপিএ ৫ পেলো চরের ছেলে

শেরপুর সদর উপজেলার কামারের চর ইউনিয়নের গোয়ালপাড়ার বাসিন্দা আব্দুল আহাদ।এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। তিনি কামারের চর বাজারে অবস্থিত আইডিয়াল কিন্ডার গার্টেন এন্ড স্কুলের নিয়মিত মেধাবী ছাত্র ৷

জানা যায়, জেএসসি পরীক্ষার পর থেকে পরিবারের আর্থিক অবস্থা যখন সংকটে বুদ্ধি ও মেধা শক্তি কাজে লাগিয়ে শিখলেন আউট সোর্সিং কাজ। সেখান থেকেই সফলতার সপ্ন দেখতে থাকে আহাদ ও তার পরিবার।প্রথম দিকে পারিবারিক ভাবে সমর্থন না পেলেও বর্তমানে মন জয় করে নিয়েছে তার (আহাদ) পরিবারের ও এলাকাবাসীর। হয়ে ওঠেছে ট্রেইনার সফলতা পেয়েছে সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষায়।

জিপিএ-৫ পাওয়ায় আব্দুল আহাদের (১৭) স্বপ্ন ও ভবিষ্যৎ ইচ্ছা জানতে সে জানায়, লেখাপড়া সম্পন্ন করে ডুয়েট থেকে পড়াশোনা করে বিসিএস ক্যাডার হতে চায় সে। জানায়, লেখাপড়া, আউটসোর্সিং দুটিই আমার কাছে গুরুত্বপূর্ণ। লেখাপড়ার পাশাপাশি আউটসোর্সিং কাজ চালিয়ে যেতে চাই। এই অদম্য মেধাবী আব্দুল আহাদের পিতা আব্দুল হাকিম একজন ক্ষুদ্র ব্যবসায়ী। পরিবারের একমাত্র ছেলে আহাদ। ছেলের এমন সাফল্যে বাবাও গর্বিত। বাবা আব্দুল হাকিম ছেলেকে সর্বাত্মকভাবে সহযোগিতা করছেন।

আহাদ আরো জানাই ,তার সফলার পিছনে তার সহপাঠী আঃ সালাম, সোলাইমান ও জাকিরের অবদান গুরুত্বপূর্ণ ৷

এই অদম্য মেধাবী পিতা-মাতা ও শিক্ষক দের অনুপ্রেরণাতেই এতদূর উঠে আসতে পেরেছে বলে জানিয়েছে ছেলে । আব্দুল আহাদ শুনিয়েছে, কতটা কষ্টের সাথে সংগ্রাম করে তাকে পড়াশোনা করতে হয়েছে। নানা প্রতিবন্ধকতার মধ্যে লেখাপড়া চালিয়ে গিয়েছে। থেমে থাকেনি। এই ফলাফলে খুবই খুশি পরিবারের সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে এখন। সে ডুয়েটের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক বলে জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।