• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

আইন শৃংখলা নিয়ন্ত্রণে ইমাম ও মুসুল্লীদের সহযোগীতা প্রয়োজন : শাহ কামাল আকন্দ

বিভাগীয় সদর ময়মনসিংহের আইন শৃংখলা নিয়ন্ত্রণ, চুরি-ছিনতাই, মাদক প্রতিরোধসহ সকল ধরণের নাশকতা বন্ধ করতে বিভিন্ন মসজিদের খতিব, ইমাম ও ধর্মপ্রাণ মুসুল্লীদের সহযোগীতা প্রয়োজন রয়েছে। প্রতিটি মসজিদের ইমাম খতিব ও মুসুল্লীরা এগিয়ে আসলে অপরাধ প্রবনতা অনেকটা কমে আসবে বলে দাবি করেছেন কোতোয়ালী মডেল থানার চৌকস ও সুদক্ষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) জুম্মার খুতবার আগে সদর উপজেলার ভাবখালী বাজার মসজিদে বক্তব্যকালে ওসি শাহ কামাল আকন্দ এ সব কথা বলেন।

সদর এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণ, চুরি-ছিনতাই, মাদক, বাল্য বিয়ে, বখাটেদের উৎপাত, কিশোর অপরাধ প্রতিরোধে কোতোয়ালী মডেল থানার ওসি নিয়মিত সভা, সমাবেশ, মসজিদে মসজিদে খুতবার আগে বক্তব্য দেয়াসহ বিট পুলিশিংয়ের সভা করে আসছেন।

শুক্রবার ভাবখালী বাজার মসজিদে জুম্মার নামাজের খুতবার আগে তিনি ব্যাপক আলোচনা করেন। এ সময় তিনি আইন শৃংখলা নিয়ন্ত্রণ ও এলাকার পরিবেশ ভাল রাখার লক্ষে স্থানীয়দের সহযোগীতা কানা করে বলেন, আপনারা সচেতন হলে অপরাধ কমে আসবে। নিজেদের সন্তান কখন কোথায় যায়, তার খেয়াল নিজেদেরকেই রাখতে হবে।

সন্ধ্যা হলে পড়ার টেবিল ছেড়ে কোথাও আড্ডা দিলে তা প্রতিহত করতে হবে। এছাড়া এলাকা অপরিচিত বা সন্দেহভাজন কাউকে ঘুরাফেরা দেখলে স্থানীয়ভাবে সংগঠিত হয়ে তার প্রতিহত করতে হবে। মাদক ব্যবসায়ীদের তথ্য দিয়ে সহযোগীতা করা নৈতিক দায়িত্ব। এই দায়িত্ব বোধ থেকে তথ্য দিয়ে সহযোগীতা করুন, মাদকমুক্ত শান্তিপ্রিয় অঞ্চল গড়তে পুলিশ আপ্রাণ চেষ্ঠা করবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।