• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

অসহায় শারমিনের পেটজুড়ে টিউমার : বাঁচার আকুতি চিকিৎসায় প্রয়োজন সহায়তা

পেটজুড়ে টিউমার নিয়ে হতদরিদ্র পরিবারের অসহায় শারমিন (২০) মানবেতন জীবন-যাপন করছে। হঠাৎ করেই উঠে যায় টিউমারের ব্যথা। সেই ব্যথা তীব্র থেকে তীব্রতর হয়ে উঠলে শারমিনের গড়াগড়ি ও আর্তচিৎকারে আশে-পাশের পরিবেশ ভারি হয়ে উঠে। কিন্তু সান্তনা ছাড়া কারও তরফ থেকেই মিলছে না চিকিৎসার সহায়তা। ফলে অর্থাভাবে হচ্ছে না তার সঠিক চিকিৎসা। তারপরও শারমিন অন্য দশ জনের মতো বাঁচতে আকুতি জানিয়েছে। এজন্য প্রয়োজন সরকারি পর্যায়সহ জনপ্রতিনিধি ও দানশীল প্রতিষ্ঠান বা ব্যক্তিদের আর্থিক সহায়তা। আর সেই সহায়তাই কঠিন পরিস্থিতি থেকে বাঁচিয়ে তুলতে পারে শারমিনের জীবন।

জানা যায়, দিনমজুর পিতা ছোয়াদ আলীর (৭০) মেয়ে শারমিন শেরপুর শহরের দমদমা কালিগঞ্জ মহল্লার বাসিন্দা। শারমিনের পিতা কিছুটা মানসিক ভারসাম্যহীন হওয়ায় এলাকায় ছোয়াদ পাগলা নামেই পরিচিত। তার প্রথম স্ত্রী সখিনার গর্ভের সন্তান শারমিনকে মাত্র ২ মাস বয়সেই রেখে ঢাকায় চলে যান সখিনা। ফলে ২য় স্ত্রী নিঃসন্তান খোদেজা বেগমের কোলেই লালিত-পালিত হয়ে বেড়ে উঠে শারমিন। একখন্ড বসতভিটা ছাড়া সহায়-সম্পদহীন কষ্টের সংসারে বেড়ে উঠার পর গত প্রায় ৬ বছর আগে সর্ম্পকের সূত্রে নালিতাবাড়ী উপজেলার বাইশকান্দা এলাকায় নাজমুল হাসান নামে এক তরুণের সাথে বিয়ে হয়েছিল। কিন্তু পরবর্তিতে স্বামী ও শশুড় বাড়ির লোকজনদের যৌতুক নির্যাতনে সেই সংসারও টিকেনি। এরই মধ্যে গত ৩ বছর থেকে শারমিন ভোগছিল তীব্র পেটের ব্যথায়। অবশেষে শেরপুরে পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসায় ব্যর্থ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ভর্তি হয় শারমিন।

সেখানকার নানা পরীক্ষা-নিরীক্ষায় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সহযোগি অধ্যাপক ডা. তানজিনা লতিফ ও ডা. লিমন কুমার ধর জানান, শারমিনের ঋতুরাব দীর্ঘদিন বন্দ থাকায় পেটে চাকা বেঁধে গেছে। আস্তে আস্তে তা পেটজুড়ে বিস্তৃতি লাভ করেছে। ক্রমেই তা জটিল আকার ধারণ করছে। যেটির অপারেশন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সম্ভব নয়। এ জন্য তাকে বাইরের কোন বেসরকারি হাসপাতালে দ্রুত অপারেশন করাতে হবে। কিন্তু এজন্য প্রায় ১ লাখ টাকার প্রয়োজন হলেও শারমিনের অসহায় পিতা-মাতার পক্ষে তার জোগান দেয়া মোটেই সম্ভব নয়। তাই শারমিনকে বাঁচাতে তার পরিবার সরকারি পর্যায়সহ জনপ্রতিনিধি ও দানশীল প্রতিষ্ঠান বা ব্যক্তিদের আর্থিক সহায়তা কামনা করছেন। আপনার আর্থিক সহায়তাই বাঁচাতে পারে শারমিনের জীবন। সাহায্যের জন্য যোগাযোগ করুন: শারমিনের মা খোদেজা বেগম- ০১৯৬৬৫২৭৮৮১ অথবা ০১৭২০-০৭৯৪০৯ (বিকাশ পারসোনাল)।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।