• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

অবশেষে শ্রীবরদীর রাণীশিমুল ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের গেজেট ॥ ৬ এপ্রিল শপথ

অবশেষে আইনি লড়াইয়ে শেরপুরের শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের নামের গেজেট প্রকাশিত হয়েছে। উচ্চ আদালতের নিদের্শনা মোতাবেক বর্তমানে তাদের শপথ গ্রহণে কোন আইনি বাধা নেই। ২৮ মার্চ সোমবার শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ ওই তথ্য নিশ্চিত করেছেন। সেইসাথে তিনি ইতোমধ্যে আগামী ৬ এপ্রিল তাদের শপথ গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন।

জানা যায়, চতুর্থ ধাপের আওতায় ২০২১ সালের ২৬ ডিসেম্বর শ্রীবরদী উপজেলার খরিয়াকাজীরচর ইউনিয়ন ব্যতীত বাকী ৯ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে রাণীশিমুল ইউনিয়নের বিলভরট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী মো. মাসুদ রানার পক্ষে জালিয়াতির মাধ্যমে ফলাফল পাল্টানোর চেষ্টায় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কে এম আবদুল্লাহ আল জসিমকে আলামতসহ আটক করা হয় এবং নির্বাচন কমিশনের অনুমোদনক্রমে তার বিরুদ্ধে দেওয়া হয় ফৌজদারি মামলা। আর উপজেলার নির্বাচন হওয়া অপর ৮টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান-সদস্যদের গেজেট প্রকাশিত হলেও ওই ঘটনায় মাসুদ রানার লিখিত অভিযোগের প্রেক্ষিতে রাণীশিমুল ইউনিয়নের চেয়ারম্যানসহ সদস্যদের গেজেট প্রকাশ স্থগিত করা হয়।

অন্যদিকে নির্বাচন কমিশনে দৌড়াদৌড়ি করেও গেজেট প্রকাশিত না হওয়ায় নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল হামিদ সোহাগ এবং সংরক্ষিত ৩ জনসহ ১২জন সদস্য মিলে গত ১ মার্চ হাইকোর্ট বিভাগে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব এবং শেরপুরের ডেপুটি কমিশনার, জেলা নির্বাচন কর্মকর্তা ও অভিযোগকারী মো. মাসুদ রানাসহ ৯জনকে বিবাদী করে একটি রিট পিটিশন দায়ের করেন। তৎপ্রেক্ষিতে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান ১৫ কার্যদিবসের মধ্যে তার নামে গেজেট প্রকাশের জন্য আদেশ দেন। অপরদিকে ওই আদেশের বিষয়ে ৯ মার্চ মো. মাসুদ রানা সুপ্রীম কোর্টের আপিলেট ডিভিশনে লিভ টু আপীল দায়ের করলে চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান স্থিতাবস্থার আদেশ দেন।

পরবর্তীতে ১৩ মার্চ তিনি ওই লিভ টু আপীলে হাইকোর্ট বিভাগের আদেশ স্থগিতের আবেদন জানালে উভয় পক্ষের শুনানী অন্তে তা নামঞ্জুরসহ পূর্বের দেওয়া স্থিতাবস্থার আদেশও বাতিল করেন। এর মধ্য দিয়ে গেজেট প্রকাশের বাধা দূর হওয়ায় গত ২২ মার্চ রাণীশিমুল ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের নামে গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। সেইসাথে পরদিন ২৩ মার্চ নির্বাচন কমিশনের পক্ষে সিনিয়র সহকারী সচিব রৌশন আরা সাক্ষরিত এক পত্রে শেরপুরের জেলা প্রশাসককে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

এ ব্যাপারে রাণীশিমুল ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল হামিদ সোহাগ বলেন, জনগণের ভোটে নির্বাচিত হওয়ার পরও একটি মহল জালিয়াতির মাধ্যমে ফলাফল পাল্টানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ দেওয়ায় গেজেট স্থগিত হয়েছিল। এখন আইনি লড়াইয়ে সব বাধা দূর হয়েছে। এর মধ্য দিয়ে সত্যের জয় হয়েছে এবং দেশে যে আইনের শাসন রয়েছে তা প্রমাণিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।