• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

অবশেষে কাটা হলো কথিত রহস্যময় নারিকেল গাছ

২০ দিন আগে শেরপুর শহরের মধ্যশেরী এলাকায় মরহুম অধ্যক্ষ ভাষা সৈনিক সৈয়দ মরহুম আব্দুল হান্নানের বাড়ীর পুকুড়ে আষাঢ়ের ঘন বর্ষনে পুকুড়ের পাড়ে থাকা একটি নারিকেল গাছ শিকরের মাটিসহ পুকুরে চলে যায়।পড়ে যাওয়া গাছটি পুকুরের ঠিক মাঝখানে একেবারে সোজা হয়ে দাড়িয়ে থাকার কারণে কৌতুহলি মানুষের মধ্যে শুরু হয় নানান কথা।

কথিত এই অলৌকিক গাছ দেখেতে হুমড়ি খেয়ে পড়ে অতি উৎসাহী মানুষ। অলৌকিক,ভৌতিক ও সৃষ্টিকর্তার খেলা মনে করে ওই নারকেল গাছ দেখতে এই কয়দিনে অন্তত লাখ খানিক মানুষ ভিড় করে ওই বাড়ীসহ আশেপাশে। অনেকেই রোগবালাই সারাতে, নিঃসন্তানরা সন্তানের আশায় বোতল ভরে পানি নিয়ে গেছেন। সনাতন ধর্মের মানুষরা সকাল বিকাল পানিতে দুধকলা দিয়েছেন।পূজার কিছু উপকরণও আনা হয়। কুসংস্কার বাদী মানুষ নানান অদ্ভত কান্ড করছে। শহর গ্রামে নানা গল্পের ডালপালায় বিষয়টি কদিন শহরের টক অফ দ্যা টাউন হয়ে যায়। ঘটনা যা নয় তার রং লাগিয়ে মুখ রোচক গল্পে সাধারন মানুষের আগ্রহ আরও বেড়ে যায়। বিভিন্ন স্থানে ঘটনার অবিশ্বাস্য রটনায় মানুষের আসা যাওয়ায় বেড়ে যায়। শহরের রিক্সা ও অটোর ভাড়া। দোকান ও চায়ের ষ্টলও বসে যায়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ,টিকটক আর গনমাধ্যমও বেশ প্রচার হয়। মানুষের অত্যাচারে ওই বাড়ী ও আশেপাশের মানুষ ভীষন বিড়ম্বনায় পড়ে।

অযথা মানুষের ভিড় ও কৌতুহল বিড়ম্বনা শেষ করতে অবশেষে আজ ১৭ জুলাই সোমবার দুপুরে বাড়ীর মালিক থানা পুলিশের সহযোগীতা নিয়ে কাছটি কেটে ফেলেন। গাছটি কাটার পর থেকে মানুষের যাতায়াত কমেছে।তবে যারা গাছ কাঁটার খবর পায়নি তারা কেউকেউ আসছেন। এই কথিত রহস্য জনক গাছ কাটে ফেলার পর আশে আশের মানুষ স্বস্থি প্রকাশ করেছেন। সৈয়দ আব্দুল হান্নানের ছেলে সৈয়দ আব্দুল আদিল রুপস জানিয়েছেন উৎসুক মানুষের অত্যাচারে আশে পাশের মানুষের অভিযোগের ভিত্তিতে গাছটি কাটতে বাধ্য হয়েছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ওসি বছির উদ্দিন বাদল বলেছেন বাড়ীর মালিকের আবেদনের ভিত্তিতে,কোন রকম ঝামেলা ছাড়াই গাছটি কেটে ফেলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।